31 C
আবহাওয়া
১:১৯ অপরাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » সাভারে দুই সেমাই কারখানায় ভোক্তা অধিকারের অভিযান

সাভারে দুই সেমাই কারখানায় ভোক্তা অধিকারের অভিযান


বিএনএ, সাভার : সাভারে অস্বাস্থ্যকর পরিবেশ ও অনুমোদিত টেক্সটাইল রং দিয়ে সেমাই তৈরির অভিযোগে শাহানা ফুড প্রডাক্ট ও নাসির ফুড প্রডাক্ট নামে দুই সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ অভিযানে একটি কারখানা সিলগালাসহ দুই কারখানাকে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল এই অভিযান পরিচালনা করেন।

এ সময় তিনি বলেন, আজ সকাল ১১ টার দিকে প্রথমে সাভারের হেমায়েতপুর এলাকার মধুমতি মডেল টাউনের শাহানা ফুড প্রডাক্টকে অস্বাস্থ্যকর ও অপরিছন্ন পরিবেশের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় তাদেরকে সতর্ক করা হয়েছে তারা যেন অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন না করেন।

তিনি আরও বলেন, আজ দুপুরে সাভারের নগরকন্ডা এলাকার লেকসিটি হাউজিং কোম্পানির ভিতরে অনুমোদনহীন নাসির ফুড প্রডাক্ট কারখানায় অভিযান চালানো হয়েছে। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরী ও সেমাইতে টেক্সটাইল কালার ব্যবহারের অভিযোগে তাদের কারখানাটি সিলগালা ও এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে আমরা তাদের ২৪ বস্তা লাচ্চা সেমাই জব্দ করেছি যা জনসম্মুখে ধ্বংস করা হবে।

অভিযানে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

বিএনএ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ