31 C
আবহাওয়া
৪:৩৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের পতন, বেড়েছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের পতন, বেড়েছে লেনদেন

পুঁজিবাজার

বিএনএ, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। আজকের দিন নিয়ে টানা ৪ কার্যদিবস পতন হয়েছে পুঁজিবাজারে। গতকালের মতো আজও পুঁজিবারের প্রধান সূচক কমেছে। সূচকের সাথে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) থেকে এ তথ্য জানা যায়।

সপ্তাহের পঞ্চম ও শেষ কর্মদিবসে ডিএসইতে কমেছে ২১ পয়েন্ট এবং সিএসইতে সূচক কমেছে ৬৫ পয়েন্ট। সূচকের পাশাপাশি উভয় বাজারে লেনদেন হওয়া অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম কমেছে। এর ফলে গত রোববার (৩ এপ্রিল) সূচক সামান্য বৃদ্ধির পর সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার টানা চারদিন দরপতন হলো। এই চার দিনে বিনিয়োগকারীদের বাজার মূলধন অর্থাৎ পুঁজি কমেছে ৮ হাজার ৯০ কোটি ৭৫ লাখ ৭৯ হাজার টাকা।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫১৫ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৫ কোটি ১৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৯০ কোটি ৫০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৩০টির এবং ৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) তে আজ ১৮ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ