34 C
আবহাওয়া
৬:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ফরিদপুরের সালথার ঘটনায় মামলা দায়ের

ফরিদপুরের সালথার ঘটনায় মামলা দায়ের

ফরিদপুরের সালথার ঘটনায় মামলা দায়ের

বিএনএ ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলায় গুজব ছড়িয়ে তাণ্ডবের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে সালথা থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করা হয়। মামলার বাদী থানার এসআই মিজানুর রহমান।এতে ৮৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত চার হাজার জনকে আসামি করা হয়েছে।

সালথা থানার ওসি মো. আশিকুজ্জামান সংবাদ মাধ্যমকে বলেন, থানায় হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। ইতোমধ্যে মামলার এজাহারভুক্ত ৮ আসামিকে গ্রেফতার করা হয়েছে। আরও দুজনকে শনাক্ত করা হয়েছে। তাদেরবাকীদের  দ্রুত গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

সালথার সহিংস ঘটনা নিয়ে আরও মামলা হবে বলে জানা গেছে।তাণ্ডবে ক্ষতিগ্রস্থ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে  দু–এক দিনের মধ্যে মামলাগুলো দায়ের করা হবে।

উল্লেখ্য, সরকার ঘোষিত সপ্তাহব্যাপী লকডাউন কার্যকর করাকে কেন্দ্র করে গত সোমবার সালথায় স্থানীয় প্রশাসনের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ হয়। লকডাউনের প্রথম দিন বিভিন্ন এলাকা পরিবদর্শন করছিলেন উপজেলা সহকারী কমিশনার মারুফা সুলতানা খান হিরামনি। সন্ধ্যার দিকে উপজেলার সোনাপুর ইউনিয়নের ফুকরা বাজারে জটলা দেখে তাদের সরে যেতে বলেন তিনি।

এক পর্যায়ে স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে উঠলে পুলিশে খবর দেয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লোকজনকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে সংঘর্ষ শুরু হয়। এরপর আটকের গুজব ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা উপজেলা পরিষদ ও থানা ঘেরাও করে। সহকারী কমিশনারের কার্যালয়ে অগ্নিসংযোগ এবং ভাংচুর চালায়। আগুন দেয়া হয় ইউএনএ ও সহকারী কমিশনারের গাড়িতেও।স্থানীয় প্রশাসনের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে এক যুবক নিহত হয়। আহত হয় অন্তত ৩০ জন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ