25 C
আবহাওয়া
১০:৪৭ পূর্বাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » সব উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করা হবে-প্রধানমন্ত্রী

সব উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করা হবে-প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পর্যায়ক্রমে সব উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করা হবে। এর মূল লক্ষ্য সব ধরনের খেলার পাশাপাশি দেশীয় খেলা যাতে হারিয়ে না যায়, সেটির চর্চা বাড়ানোর উদ্যোগ নিতে হবে।

বুধবার (৭ ফেব্রুয়ারি ২০২৪) ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪-এর চূড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন তিনি।

উন্নত প্রশিক্ষণ দরকার

প্রধানমন্ত্রী আন্তঃস্কুল, আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের গুরুত্ব তুলে ধরে বলেন, এতে শরীর সুস্থ থাকে, প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি হয়।   তিনি আরও বলেন, ‘খেলাধুলাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে আমাদের। আমি চাই, আমাদের ছেলেমেয়েরা আরও বেশি উন্নত প্রশিক্ষণ নিক। তাদের উন্নত প্রশিক্ষণ দরকার। কাজেই আগে প্রশিক্ষক তৈরি করা একান্তভাবে দরকার।

প্রতিটি বিভাগে বিকেএসপি গড়ে তোলা হবে

প্রতিটি বিভাগে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) গড়ে তোলা হবে। যেন আমাদের ছোট্ট শিশুরা খেলাধুলায় আরও বেশি পারদর্শী হতে পারে। ছোট বেলা থেকে যদি শিশুদের খেলাধুলায় প্রশিক্ষণ দেয়া যায়, তাহলে তারা আগামীতে দক্ষতার পরিচয় দিতে পারবে।

মিনি স্টেডিয়াম নির্মাণ করার লক্ষ্য সব ধরনের খেলাধুলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উপজেলা পর্যায়ে কয়েকটি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। পর্যায়ক্রমে সব উপজেলায় এটি তৈরি করা হবে। যাতে আজকের শিশুরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে সুস্থ নাগরিক হয়ে পরিবার, সমাজ এবং দেশের জন্য অবদান রাখতে পারে। এটা (স্টেডিয়াম) তৈরি করার মূল লক্ষ্য হলো, তারা যেন কোনও না কোনও খেলার সাথে সারা বছর যুক্ত থাকতে পারে। ক্রিকেট ও ফুটবল স্টেডিয়াম তো আছে, সেগুলো আলাদা। কিন্তু উপজেলা পর্যায়ে কয়েকটি মিনি স্টেডিয়াম নির্মাণ করার একটা লক্ষ্য হচ্ছে, সেখানে সব ধরনের খেলাধুলার চর্চা হবে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ