26 C
আবহাওয়া
৩:৩৫ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাবি শিক্ষার্থী সাইমার মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবি

রাবি শিক্ষার্থী সাইমার মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবি


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিকিৎসা মনোবিজ্ঞানী বিভাগের শিক্ষার্থী সাইমা আরাবীর অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

সাইমা চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের ২০১৫-১৫ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ছিলেন। গত ১৯ জানুয়ারি বিকেলে অতিরিক্ত পরিমাণে এসডোকল-৫ ওষুধ খেয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। পরিবারের দাবি, তাকে হত্যার জন্য প্ররোচিত করা হয়েছে।

শিক্ষার্থীদের দাবির সাথে সংহতি জানিয়ে বাংলাদেশ মহিলা পরিষদ এবং মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদের নেতাকর্মীরাও এ কর্মসূচিতে অংশ নেয়। দুঃখ প্রকাশ করে সাইমা আরাবীর ভাই মাসুম বলেন, “আমার বোন কোমল মনের মানুষ ছিল। সে এভাবে আত্মহত্যা করতে পারে না। সে চাপা স্বভাবের একটি মেয়ে ছিল; ডাক্তার হবার স্বপ্ন দেখতো। তাকে মানসিক চাপ দিয়ে আত্মহত্যার দিকে ধাবিত করেছে। আমরা এর সুষ্ঠু বিচারের চাই।

এসময় মহিলা পরিষদের নেতাকর্মীরা বলেন, “কতটা কষ্ট পেলে একজন মানুষ আত্মহত্যা করতে পারে। বাংলাদেশের নারীরা কতটা কষ্টে আছে তার একটি উদাহরণ হচ্ছে সাইমা। সে একা বোধ করেছে। তার পাশে কাউকে পায়নি ।আত্মহত্যায় যে প্ররোচনা করেছে তার মতো অপরাধী আর কেউ হতে পারে না। আমরা এর বিচার চাই।”

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ