29 C
আবহাওয়া
৭:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঝিনাইদহ ভূমি অফিসে কে এই রমজান!

ঝিনাইদহ ভূমি অফিসে কে এই রমজান!


বিএনএ, ঝিনাইদহঃ রমজান আলী। ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি ইউনিয়ন ভূমি অফিসে কাজ করেন। তবে তিনি কোন সরকারি কর্মচারী নন। খন্ডকালীন তাকে কেউ নিয়োগও দেননি। রমজান আলী উপ-সহকারী ভূমি কর্মকর্তার পাশে চেয়ারে বসে কাজ করেন। ভূমি অফিসের গুরুত্বপূর্ণ নথি তিনি ঘাটাঘাটি করেন। অনেকের গুরুত্বপূর্ণ কাগজ টেম্পারিং করে সর্বনাশও করেছেন এই রমজান। বিনিময়ে কৃষকদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছেন কাড়ি কাড়ি টাকা।

উপ-সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে কৃষকদের কোন অভিযোগ না থাকলেও তার মৌন সম্মতিতে মাসের পর মাস রমজান আলী খতিয়ান খোলাসহ বিভিন্ন কাজ করেন। কাজ শেষ হলেই ভূমি অফিসের বাইরে এসে কৃষকদের কাছ থেকে টাকা নেন। এমন একজন কৃষক গোবিন্দপুরের আকমল হোসেন।

তিনি অভিযোগ করে বলেন, নাম খারিজের পর খতিয়ান বইতে হোল্ডিং বসাতে নেন এক’শ টাকা করে। দালালদের উৎপাতে ভূমি অফিসে আসা গ্রামের কৃষকরা জিম্মি হয়ে পড়েছে। ফলে রমজানের কর্মকাণ্ডে জমির মালিকেরা হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে। বেশ কয়েকদিন সাধুহাটি ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করে এমন চিত্র মিলেছে।

দেখা গেছে, রমজান আলী ইউনিয়ন উপ-সহকারি ভূমি কর্মকর্তার পাশের চেয়ারে বসে ভলিয়াম বই নিয়ে লেখালেখি করছেন। বিষয়টি নিয়ে উপ-সহকারী ভূমি কর্মকর্তা সালিমা সুলতানা জানান, তাকে এমনভাবে কাজ করার কথা নয়। আমার অজান্তেই হয়তো তিনি ভলিউম বই নিয়ে লেখালেখি করনে। বিষয়টি তিনি গুরুত্ব দিয়ে দেখবেন বলেও জানান।

বিএনএ/আতিক,বিএম, এমএফ

Loading


শিরোনাম বিএনএ