28 C
আবহাওয়া
১২:৪৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারার বটতলী ইউপি চেয়ারম্যানের দুর্নীতি তদন্তে দুদক

আনোয়ারার বটতলী ইউপি চেয়ারম্যানের দুর্নীতি তদন্তে দুদক


বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : চট্টগ্রামের আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ৪নং বটতলী ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুদকের সমন্বিত অঞ্চল চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক নুরুল ইসলামের নেতৃত্বে একটি টিম সকাল ১১টায় বটতলী ইউনিয়ন পরিষদে সরজমিনে তদন্তে আসে। এ সময় দুদকের মুখোমুখি হতে হয় চেয়ারম্যান এম এ মান্নানকে। পরে দুদকের দলটি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সঙ্গে নিয়ে অভিযোগকৃত প্রকল্পগুলো পরিদর্শনে যায়।

জানা যায়, ৪নং বটতলী ইউনিয়নের ৭,৮,৯ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য রওশন আক্তার মুন্নীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে আসে দুদকের দলটি। অভিযুক্ত প্রকল্পগুলোর মধ্যে রয়েছে শাহ মোহছেন আউলিয়া বিকল্প সড়ক, পশ্চিম বৈরিয়া সড়ক, পূর্ব বৈরিয়া সাপমারা খালের পাইপ কালভার্ট, পূর্ব বৈরিয়া মাহাবুব আলী সড়ক।

চট্টগ্রাম-২ দুদক সহকারী পরিচালক নুরুল ইসলাম বলেন, অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত প্রকল্পগুলো পরিদর্শন করা হয়েছে। এলাকার সাধারণ জনগণের মতামত গ্রহণ করা হয়েছে। সওজের প্রকৌশলীরা এসেছে। সরেজমিনে তদন্তের পর খুব দ্রুত একটি সরেজমিন প্রতিবেদন জমা দেওয়া হবে।

অভিযোগকারী ৪নং বটতলী ইউনিয়নের ৭,৮,৯ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য ও জেলা মহিলা আওয়ামিলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদিকা রওশন আক্তার মুন্নী আকতার বলেন, আমার এলাকায় দুর্নীতির নামে লুটপাট হবে তা আমি সহ্য করব না। এসব অনিয়ম, দুর্নীতি লুটপাট বন্ধ করতে সবসময় আমি সোচ্চার থাকব। এবং এসব বন্ধ করতে একজন জনপ্রতিনিধি হিসেবে যা করা দরকার তা করে যাব।

এ বিষয়ে জানতে বটতলী ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেন নি।

উল্লেখ্য, অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে ২০২২ সালে ৪০দিনের কর্মসৃজন কর্মসূচির ১৬লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠেছিল। গ্রামীন অবকাঠামো উন্নয়নে স্থানীয় জনগোষ্টিকে কাজে লাগানোর ৪০দিনের কর্মসৃজন কর্মসূচির অধীনে ২০২২ সালের প্রথম পর্যায়ে বটতলী ইউনিয়নের জন্য ১০৫জন শ্রমিককে কাজে লাগানোর অনুমোদনের নামে টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। এছাড়াও উল্লেখিত প্রকল্পগুলো নিয়ে দুদকের সমন্বিত অঞ্চল চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক রিয়াজ উদ্দীনের নেতৃত্বে ২০২১ সালের জানুয়ারিতেও একটি টিম সরজমিন তদন্ত করেছিল।

বিএনএনিউজ/এনামুল হক নাবিদ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ