34 C
আবহাওয়া
৭:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বন্দরে পাওয়ার লুম ঘোষণায় এলো সার্কিট ব্রেকার

বন্দরে পাওয়ার লুম ঘোষণায় এলো সার্কিট ব্রেকার

বন্দরে পাওয়ার লুম ঘোষণায় এলো সার্কিট ব্রেকার

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দর দিয়ে পুরাতন লুম পাওয়ার (বৈদ্যুতিক ) ঘোষণার আড়ালে আমদানি করা হলো বিপুল পরিমাণ পুরাতন সার্কিট ব্রেকারসহ প্রসাধনী সামগ্রী। উচ্চ শুল্ক ফাঁকি দেয়া এসব পণ্যের তিনটি কন্টেইনার আটক করেছে কাস্টমস হাউস কর্তৃপক্ষ।

রোববার (৭ ফেব্রুয়ারি)  বিকেলে কায়িক পরীক্ষা করার সময় কন্টেইনারগুলো আটক করে চট্টগ্রাম কাস্টমস হাউসের অডিট, ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) টিম।

কাস্টমস সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জের আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স সোহেল টেক্সটাইল দক্ষিণ কোরিয়া থেকে পুরাতন পাওয়ার লুম ঘোষণায় তিন কন্টেইনার পণ্য আমদানি করেন। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) রেয়াতি সুবিধার আওতায় আমদানি করা ৬৯ হাজার ৫৬৯ কেজি সেকেন্ড হ্যান্ড ক্যাপিটাল মেশিনারি খালাসের জন্য গত ১৭ জানুয়ারি কাস্টম হাউসে বিল অব এন্ট্রি (বি/ই নম্বর- ১০২২১৫) দাখিল করা হয়। চালানটি খালাসের দায়িত্বে ছিল আমদানিকারকের মনোনিত সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান মল্লিকা ট্রেডার্স।

বন্দরে পাওয়ার লুম ঘোষণায় এলো সার্কিট ব্রেকার

চট্টগ্রাম কাস্টমস হাউসের এআইআর শাখার সহকারী কমিশনার মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আমদানিকারক প্রতিষ্ঠান রেয়াতি সুবিধায় সেকেন্ড হ্যান্ড পাওয়ার লুম আমদানির ঘোষণা দিয়ে ঘোষণা বহির্ভূত ও আমদানি নিষিদ্ধ পণ্য নিয়ে আসায় এ চালানটি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার প্রক্রিয়া চলছে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা এ অভিযান পরিচালনা করি। অভিযানে আমরা বিভিন্ন সংস্থার উপস্থিতিতে পুরাতন আমদানি নিষিদ্ধ ৩০ হাজার ৮৫০ কেজি সার্কিট ব্রেকার ও উচ্চশুল্কের বিভিন্ন ব্রান্ডের সাবান, শ্যাম্পু, বডি লোশন, ফেস ক্রিম, শাওয়ার জেল ও পর্দার কাপড় আটক করি।’

উচ্চ শুল্কের পণ্য আমদানি করায় কাস্টম আইন ও বিধি মোতাবেক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলমান আছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ