28 C
আবহাওয়া
৯:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় গণসমাবেশ হবেই: মির্জা ফখরুল

ঢাকায় গণসমাবেশ হবেই: মির্জা ফখরুল

ঢাকায় গণসমাবেশ হবেই: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: সমাবেশস্থল নিয়ে অনিশ্চয়তা থাকলেও আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে বিএনপির সমাবেশ হবেই। এ কথা বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন সমাবশে নিয়ে কোনো ‘দ্বিধা’ নেই।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে সেমিনারে এসব কথা বলেন তিনি। ‘ভায়োলেন্স অ্যান্ড পলিটিক্স অব ব্লেমিং’ বিষয়ে এই গোলটেবিলের আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ জেগে উঠেছে, এখন সামনে এগিয়ে যাওয়ার সময়। সরকার নার্ভাস হয়ে পড়েছে। এ কারণে এমন পরিস্থিতির সৃষ্টি করছে যাতে আমরা সমাবেশ করতে না পারি।

বিএনপি নেতা বলেন, ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ হবে। সেদিন জাতির উদ্দেশ্যে নতুন কর্মসূচি ঘোষণা দেয়া হবে। সেই কর্মসূচি নিয়ে জনগণ মাঠে নেমে পড়বেন। জয় হবেই উল্লেখ করে তিনি বলেন, বিজয়ের পর আন্দোলনকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার গঠন হবে।

মির্জা ফখরুল বলেন, সরকার সচেতনতার সঙ্গে বিদেশে টাকা পাচার করেছে। ব্যাংক লুটপাট করে ছারখার করে দিয়েছে। দেউলিয়ার পথে দেশ। যে জাতি স্বাধীনতা যুদ্ধ করেছিল মুক্তির জন্য, আজ সেই জাতির কী করুণ পরিণতি!

বৈঠকে ঢাকায় ব্রিটিশ হাই কমিশনের প্রতিনিধি, নরওয়ে দূতাবাসের ডেপুটি হেড অব মিশন সিলজে ফাইন ওয়াননিবো, অস্ট্রেলিয়া সেকেন্ড সেক্রেটারি ডানকান কুলোচ এবং ইরাকের প্রতিনিধি অংশ নেন।

সেমিনারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘সরকার চাপার উপর ১৩ বছর ক্ষমতায় টিকে আছে। বিএনপি যে দাবি নিয়ে সমাবেশ করছে সেটা জনগণের দাবি। এ কারণে সমাবেশে বিএনপির নেতাকর্মীর যে সাধারণ জনগণের উপস্থিতি বেশি।

ভোট চোরদের জনগণ পছন্দ করে না প্রধানমন্ত্রীর এ বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির এই নেতা বলেন, ভোট চোর হিসাবে আওয়ামী লীগকে বোঝায় এটি সাধারণ জনগণও জানে। আর প্রধানমন্ত্রী বলেছেন ভোট চোরকে ভোট দিয়েন না। অর্থাৎ আওয়ামী লীগকে ভোট দিয়েন না। এখন আমাদের চূড়ান্তভাবে নাড়া দিতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।’

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ