29 C
আবহাওয়া
৮:১০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষার্থীদের অনশন ভাঙালেন রাবি উপাচার্য

শিক্ষার্থীদের অনশন ভাঙালেন রাবি উপাচার্য


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) অনশনরত উর্দু বিভাগের শিক্ষার্থীদের অনশন ভাঙালেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। সোমবার (৫ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে অনশনরত শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙান তিনি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম, অধ্যাপক হুমায়ুন কবীর, উর্দু বিভাগের সভাপতি অধ্যাপক আতাউর রহমান, প্রক্টর অধ্যাপক আসাবুল হক উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে শুরু হয় বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের শিক্ষার্থীদের এই অনশন। বিভাগটির ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ, ২য় সেমিস্টার পরীক্ষার ফল বিপর্যয়ের সঠিক সমাধান এবং সকল অসঙ্গতির সুষ্ঠু সমাধানের লক্ষ্যে কয়েকমাস ধরেই দাবি জানাচ্ছিল তারা। গত অক্টোবরে বিভাগের চেয়ারম্যান ও অফিস কক্ষে তালা দেয় শিক্ষার্থীরা।

সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন অনশনরত শিক্ষার্থীদের সাথে কথা বলতে আসে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবি পূরণের আশ্বাস দিলেও, শিক্ষার্থীরা তাদের অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। এক পর্যায়ে শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। শিক্ষার্থীদের বুঝাতে ব্যর্থ হয়ে ফিরে যান শিক্ষকরা।

কয়েকজন শিক্ষার্থী সকাল থেকে অনশন করার ফলে অসুস্থ হয়ে যান। তারা হলেন, ফারজানা লুনা, নুসরাত প্রিয়া, মনিজা আক্তার এবং সুমাইয়া।

অনশন ভাঙানোর আগে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, “বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্যও প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে।”

অনশনরত কয়েকজন শিক্ষার্থী বলেন, “উপাচার্য স্যার আমাদের সমস্যা সমাধানের জন্য আশ্বাস দিয়েছেন। সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা ও সমস্যা সমাধান না হলে আমরা আবার আন্দোলনে যাবো।”

বিএনএ/সাকিব,এমএফ

Loading


শিরোনাম বিএনএ