29 C
আবহাওয়া
১০:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, নিখোঁজ ১৩, উদ্ধার ৮

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, নিখোঁজ ১৩, উদ্ধার ৮

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, নিখোঁজ ১৩, উদ্ধার ৮

বিএনএ,ঢাকা : বঙ্গোপসাগরে ফিসিং জাহাজের ধাক্কায় ‘মা শামসুন্নাহার’ নামে একটি মাছ ধরার ছোট ট্রলার ডবে গেছে। রোববার (৫ ডিসেম্বর) রাত ১০ টার দিকে ভোলা জেলার চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়ন থেকে ৪৭ কিলোমিটার দক্ষিণে গভীর সাগরে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

এতে ডুবে যাওয়া ট্রলারটি থেকে ৮ জেলেকে পাশ্ববর্তী অন্য একটি ট্রালার জীবিত উদ্ধার করলেও এখনো ১৩ জেলে নিখোঁজ রয়েছে।নিখোঁজ জেলেদের বাড়ি চরফ্যাশন উপজেলার আব্দুল্লাহপুর ও আহাম্মদপুর ইউনিয়নে। সোমবার বিকাল পর্যন্ত নিখোঁজ জেলে ও ট্রলারটির কোনো সন্ধান পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার চরফ্যাশন উপজেলার চরকচ্ছপিয়া ঘাট থেকে আব্দুল্লাহপুর ইউনিয়নের উত্তরশিবা গ্রামের কামাল খন্দকারের মালিকানাধীন মা শামসুন্নাহার নামের মাছ ধরার ট্রলারটি নিয়ে একই উপজেলার দুলারহাট থানার নুরাবাদ ইউনিয়নের বাচ্চু মাঝিসহ ২১ জন জেলে সাগরে মাছ ধরতে যায়। পরে রোববার রাতে ঘুর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর থেকে ফেরার পথে  গভীর সাগরে একটি ফিশিং ট্রলিং জাহাজ তাদের ট্রলারটিকে সজোরে ধাক্কা দেয়।

চরফ্যাশন উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের চেয়ারম্যান আল এমরান প্রিন্স জানান, চট্টগ্রামের একটি ফিশিং বোর্ডের ধাক্কায় কামাল খন্দকারের ট্রলারটি ডুবে যায়। ওই ট্রলারে থাকা অনেক জেলেই তার ইউনিয়নের বাসিন্দা বলে তিনি জানান।

চরফ্যাশন উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আল নোমান জানান, সাগরে একটি মাছ ধরার ট্রলার ডুবির কথা শুনেছি। ট্রলারে থাকা নিখোঁজ জেলেদের উদ্ধারে কোস্ট গার্ড কাজ করছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ