32 C
আবহাওয়া
১:৫২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » সিনহা হত্যা মামলা, নিজেদের নির্দোষ দাবি  করলেন ১৫ আসামি

সিনহা হত্যা মামলা, নিজেদের নির্দোষ দাবি  করলেন ১৫ আসামি

সিনহা হত্যা মামলা, নিজেদের নির্দোষ দাবি করলেন ১৫ আসামি

বিএনএ কক্সবাজার: সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কার্যবিধি ৩৪২ ধারায় আদালতে বক্তব্য দিয়েছেন ১৫ আসামি। বক্তব্যে নিজেদেরকে র্নিদোষ দাবি করেছেন তারা। সেইসঙ্গে কোনো আসামি সাফাই সাক্ষি উপস্থাপন করেননি। ১৫ আসামির মধ্যে ১৪ জন তাদের লিখিত বক্তব্য আদালতে উপস্থাপন করেছেন। অপর আসামির পক্ষে মঙ্গলবার লিখিত বক্তব্য উপস্থাপন করা হবে।

৬৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং জেরা সম্পন্ন হওয়ার পর কার্যবিধি ৩৪২ ধারায় সোমবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে আসামিদের বক্তব্য গ্রহণ শুরু হয়। যা চলে বিকাল ৫টা পর্যন্ত।

তবে এটাকে শেষ রক্ষার কৌশল বলেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম। তিনি বলেন, ৮৩ জন সাক্ষীর মধ্যে ৬৫ জন সাক্ষ্য দিয়েছেন এবং জেরা শেষ হয়েছে। সাক্ষীদের মধ্যে পুলিশ কর্মকর্তা, মসজিদের ইমামসহ বিভিন্ন পেশার মানুষ রয়েছেন। এখানে সাক্ষীদের মাদককারবারী বলাটা একেবারে অযৌক্তিক।

এর আগে গত বুধবার (১ ডিসেম্বর) এই মামলার ৮ আসামি তাদের বক্তব্য মৌখিকভাবে  আদালতে উপস্থাপন করেছেন এবং তারা সিনহা হত্যার ঘটনায় নির্দোষ দাবি করেছিলেন। অপর ৭ আসামির বক্তব্য গ্রহণের জন্য  ৬ থেকে  ৮ ডিসেম্বর পর্যন্ত দিন ধার্য করে আদালত।

গত ২৩ আগস্ট থেকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমালের আদালতে সাক্ষ্যগ্রহণ এবং জেরা শুরু হয়ে ১ ডিসেম্বর শেষ হয়। যেখানে ৬৫ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। এরপর আসামিদের ৩৪২ ধারায় বক্তব্য নিচ্ছে আদালত।

উল্লেখ্য, গত বছর ৩১ জুলাই রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ