30 C
আবহাওয়া
৪:২২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৭ ডিসেম্বর ১৩তম যাত্রা উৎসব শুরু

৭ ডিসেম্বর ১৩তম যাত্রা উৎসব শুরু

৭ ডিসেম্বর ১৩তম যাত্রা উৎসব শুরু

বিএনএ ঢাকা: যাত্রাশিল্প উন্নয়ন নীতিমালা-২০১২ বাস্তবায়ন ও যাত্রাদল নিবন্ধনের লক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের ব্যবস্থাপনায় ৭ দিনব্যাপী জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ১৩তম যাত্রা উৎসব-২০২১ আয়োজন করা হয়েছে।

এই উৎসব ৭ ডিসেম্বর শুরু হয়ে চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত।প্রতিদিন দুপুর ২টা হতে রাত ৮.৩০টা পর্যন্ত ৩৮টি যাত্রাদলের যাত্রাপালা মঞ্চায়নের জন্য সময় নির্ধারণ করা হয়েছে।

যাত্রাশিল্প উন্নয়ন কমিটির প্রতিদিন ৩ জন সম্মানিত সদস্য যাত্রা অনুষ্ঠানে উপস্থিত থেকে যাত্রাপালা মূল্যায়ন করবেন এবং তাদের মূল্যায়নের ভিত্তিতে যাত্রাদলগুলোকে নিবন্ধন প্রদান করা হবে।

৭ ডিসেম্বর ১৩তম যাত্রা উৎসব শুরু

যাত্রাশিল্প উন্নয়ন কমিটির সম্মানিত সদস্যরা হলেন- জ্যোৎনা বিশ্বাস, আফসানা করিম, তাপস সরকার, মিলন কান্তি দে, নাসিরউদ্দিন ইউসুফ, মামুনুর রশীদ, রামেন্দু মজুমদার, ড. ইস্রাফিল শাহীন, ড. আমিনুর রহমান সুলতান, ড. তপন বাগচী, ড. আমিনুল ইসলাম, ইউসুফ হাসান অর্ক, তামান্না হক সিগমা। এছাড়া, এতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ১জন করে প্রতিনিধি উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ইতোমধ্যে ১২টি যাত্রা উৎসবের মাধ্যমে ১৩০টি যাত্রাদলকে নিবন্ধন প্রদান করেছে। ১২টি যাত্রাদলকে বিভিন্ন অভিযোগে নিবন্ধন বাতিল করা হয়েছে। ১৩তম যাত্রা উৎসব ২০২১ এ অংশগ্রহণকারী সকল যাত্রাপালাগুলি দর্শকদের জন্য উন্মক্ত থাকবে বলে জানানো হয়।

সোমবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা হাছান মাহমুদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ