26 C
আবহাওয়া
৪:৩৫ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » জাওয়াদের প্রভাবে চট্টগ্রামে বৃষ্টি,জনজীবনে দূর্ভোগ

জাওয়াদের প্রভাবে চট্টগ্রামে বৃষ্টি,জনজীবনে দূর্ভোগ


বিএনএ, চট্টগ্রাম :  ‘জাওয়াদ’ এর প্রভাবে সারা দেশের মতো চট্টগ্রামেও ভোর রাত থেকে কখনো  হালকা, কখনো ভারী বৃষ্টি হচ্ছে। এর ফলে ভোগান্তি পোহাচ্ছে অফিসগামী  ও শিক্ষার্থীরা। কোথাও কোথাও সড়কে পানি জমেছে।

আবহওয়া অফিস জানায়,  গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৫ দশমিক ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর থেকে বুলেটিনে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে।

এটি আরও উত্তর দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। তবে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব থাকবে আগামীকাল মঙ্গলবার পর্যন্ত। এই দুই দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। জাওয়াদ ধীরে ধীরে আরও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ বা লঘুচাপ আকারে ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের সুন্দরবন উপকূলের কাছ দিয়ে স্থলভাগে প্রবেশ করতে পারে। এর প্রভাবে খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু স্থানে বৃষ্টি হচ্ছে।

দেশের সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া, কক্সবাজার ও টেকনাফ থেকে সেন্টমার্টিনের পথে যাতায়াতকারী সব জাহাজ চলাচল রোববার সকাল থেকে বন্ধ রয়েছে।

সাগর উত্তাল থাকায় মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে নির্দেশনা দিয়েছে আবহওয়া অধিদফতর।

চট্টগ্রাম আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মাজহারুল ইসলাম গণমাধ্যমকে জানান,   ‘জাওয়াদ’ আরও দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে মঙ্গলবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ