23 C
আবহাওয়া
১২:১৮ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় বিশ্বে আরও ৪ হাজারের বেশি মৃত্যু

করোনায় বিশ্বে আরও ৪ হাজারের বেশি মৃত্যু


বিএনএ, বিশ্বডেস্ক : করোনায় গত ২৪ ঘন্টায় বিশ্বে ৪ হাজারের বেশি লোকের মৃত্যু হয়েছে। সোমবার (৬ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৪ হাজার ৮ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ২২ হাজার ৪২১ জন।
ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী,এর আগে রোববার (৫ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গিয়েছিলেন ৫ হাজার ৬৫০ জন। শনাক্ত হয়েছিলেন ৫ লাখ ২৫ হাজার ৫৮৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৬১ লাখ ১২ হাজার ৯৪১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৭০ হাজার ৫৪৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৯৬ লাখ ৯৩ হাজার ৬১৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৯৯ লাখ ৬৯ হাজার ৮৫৬ জন। মৃত্যু হয়েছে ৮ লাখ ৮ হাজার ৭৬৩ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৬ লাখ ৪১ হাজার ৪০৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৩ হাজার ৩২৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২১ লাখ ৪৩ হাজার ৯১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৫ হাজার ৬৭৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৪ লাখ ৬৪ হাজার ৩৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৫ হাজার ৬০৫ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন লাখ এক হাজার ৬১৩ জন। মারা গেছেন ২ লাখ ৮১ হাজার ২৭৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে   ।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ