35 C
আবহাওয়া
১২:০০ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বুয়েটে ভর্তির চূড়ান্ত পরীক্ষা আজ

বুয়েটে ভর্তির চূড়ান্ত পরীক্ষা আজ

২০ অক্টোবর থেকে বুয়েটের ভর্তি পরীক্ষা

বিএনএ, ঢাকা: জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে সারাদেশে অঘোষিত পরিবহন ধর্মঘট চললেও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে স্নাতকে (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তির চূড়ান্ত পরীক্ষা পূর্ব নির্ধারিত আজ শনিবার (৬ নভেম্বর) অনুষ্ঠিত হবে। বুয়েটের সহকারী পরিচালক (তথ্য) মো. শফিউর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। এছাড়াও বুয়েটের ওয়েবসাইটে শনিবারই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা বলা হয়েছে।

তিনি বলেন, ধর্মঘট চললেও যথাসময়ে পরীক্ষা নিতে বুয়েট কর্তৃপক্ষ যাবতীয় প্রস্ততি সম্পন্ন করেছে। শনিবার দুই শিফটে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ও দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে, গত ২০ ও ২১ অক্টোবর চার শিফটে ভর্তির প্রাক নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৬ অক্টোবর এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। আজকের পরীক্ষায় সর্বমোট এক হাজার ২১৫ আসনের বিপরীতে লড়বেন ছয় হাজার শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষার ফলাফল বিষয়ে বুয়েটের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন অনুষদসমূহের অধীনে বিভিন্ন বিভাগে লেভেল-১, টার্ম-১-এ ছাত্র/ছাত্রী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদনকৃত মোট ১৮ হাজার ৫টি আবেদনপত্র হতে প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্য থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রতি শিফটের ১৫০০তম পর্যন্ত যোগ্যপ্রার্থীর তালিকা বুয়েটের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সে হিসেবে চার শিফটে মোট ৬ হাজার ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় বসতে পারবে।

ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে। নিচের লিংকে গিয়ে রেজাল্ট জানা যাবে।

শিফট- ১: http://ugadmission.buet.ac.bd/Notice_2020/PRELI_SHIFT_1.pdf
শিফট- ২: http://ugadmission.buet.ac.bd/Notice_2020/PRELI_SHIFT_2.pdf
শিফট- ৩: http://ugadmission.buet.ac.bd/Notice_2020/PRELI_SHIFT_3.pdf
শিফট- ৪: http://ugadmission.buet.ac.bd/Notice_2020/PRELI_SHIFT_4.pdf

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ