31 C
আবহাওয়া
১২:৩৫ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » রাউজানের হৃদয়ের পরিণতি হয়নিতো ফাহিমের!

রাউজানের হৃদয়ের পরিণতি হয়নিতো ফাহিমের!


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের রাউজানে কলেজ শিক্ষার্থী শিবলী সাদিক হৃদয়ের অপহরণের ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের আরেক কলেজ ছাত্রের অপহরণের অভিযোগ উঠেছে। গেল ১২ দিন ধরে নিখোঁজ উপজেলার হলদিয়া এয়াছিন শাহ কলেজের শিক্ষার্থী ফাহিম উদ্দিন (২০)। গত ২৩ সেপ্টেম্বর বিকালে ঘর থেকে বের হওয়ার পর আর ফিরে আসেনি বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। ছেলের সন্ধানে উদ্বিগ্ন আবদুল মান্নান পরে ঘটনাটি জানান ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলামকে।

এর আগে অপহরণকারী পরিচয় দিয়ে মোবাইল নম্বর ০১৮১০৭৫৯৯৭৮ থেকে ফাহিমকে ছেড়ে দেয়ার শর্তে তার বাবার কাছে মুক্তিপণ দাবি করে। চেয়ারম্যান ঘটনা শুনে নিজের পরিচয় গোপন করে ফাহিমের চাচা পরিচয় দিয়ে ওই নম্বরে কথা বলেন অপহরণকারী পরিচয় দেয়া এক ব্যক্তির সঙ্গে। তখন চেয়ারম্যানের কাছে তারা ফাহিমকে ছেড়ে দেয়ার শর্তে ২০ লাখ টাকা দাবি করে। বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমি ছেলেটি উদ্ধার করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের সহায়তা কামনা করেছি। এখন তারা চেষ্টা করছেন।

এদিকে ফাহিমের বাবা জানান, গত ৪ অক্টোবর চট্টগ্রাম র‌্যাব-৭ এর কাছে ছেলে উদ্ধারে সহযোগিতা চেয়ে তিনি অভিযোগ দিয়েছেন।

রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, কলেজ ছাত্র ফাহিমকে অপহরণ করার পর মুক্তিপণ দাবি করার বিষয়ে রাউজান থানায় কোন মামলা করা হয়নি। তবে এই বিষয়ে একটি নিখোঁজ ডায়েরি করা হয়েছে। আমরা তাকে উদ্ধারে সন্ধান চালাচ্ছি।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট গভীর রাতে কলেজ শিক্ষার্থী শিবলী সাদিক হৃদয়কে অপহরণ করে উপজাতীরা। অপহরণের দুইদিন পর অপহরণকারীরা মায়ের মুঠোফোনে ফোন করে কথা বলিয়ে দেয় কলেজছাত্র হৃদয়ের সাথে। তখন ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা।

পরে সাড়া না পেয়ে গত ৩১ আগস্ট আবার ফোন করে দুইলাখ টাকা চায়। পরদিন ১ সেপ্টেম্বর শিবলীর বাবা দুইলাখ টাকা নিয়ে বান্দরবান জেলা সদরের পূর্বনির্ধারিত জায়গায় গিয়ে দুজন লোকের হাতে টাকা তুলে দেন। বলা হয় ছেলেকে ছেড়ে দেওয়া হয়েছে। বাড়িতে চলে যাবে। কিন্তু বাড়ি ফিরেনি হৃদয়।

এ ঘটনায় পরে ৬ সেপ্টেম্বর রাউজান থানায় অপহরণের মামলা করে ছেলেটির মা নাহিদা আখতার। এতে ২জন আসামিকে তখন গ্রেপ্তার করে পুলিশ।

অপহরণের ১৪ দিন পর সোমবার ১১ সেপ্টেম্বর সকালে রাউজান উপজেলার কদলপুর ইউনিয়নের সর্বপূর্বে রাঙ্গামাটির কাউখালী উপজেলার একটি পাহাড় থেকে দেহাবশেষ হিসেবে মাথার খুলি, হাঁড়গোড় উদ্ধার করে পুলিশ। সকালে রাউজানের কদলপুর ইউনিয়ন সংলগ্ন রাঙ্গামাটি জেলার কাউখালী উপজেলার নামক পাহাড়ি এলাকা থেকে পুলিশ হৃদয়ের খন্ডিত মাথার খুলি, হাঁড়গোড় (কঙ্কাল) উদ্ধার করেছে। অপহৃতের বাড়ি থেকে দেহাবশেষ উদ্ধারের দূরত্ব আট কিলোমিটার।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ