34 C
আবহাওয়া
৬:২১ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » ৮ অক্টোবর চুনতির ১৯ দিন ব্যাপী সীরাতুন্নবী (স:) মাহফিল শুরু

৮ অক্টোবর চুনতির ১৯ দিন ব্যাপী সীরাতুন্নবী (স:) মাহফিল শুরু

৮ অক্টোবর চুনতির ১৯ দিন ব্যাপী সিরাতুন্নবী (স:) মাহফিল শুরু

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতির ঐতিহাসিক ৫২তম আন্তর্জাতিক ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (স:) মাহফিল আগামী ৮ অক্টোবর শনিবার জোহরের নামাজের পর থেকে শুরু হচ্ছে। ২৬ অক্টোবর দিবাগত রাতে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে  মাহফিল শেষ হবে। প্রথমদিনে স্থানীয় সংসদ সদস্য মাওলানা ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (স:) মাহফিলের উদ্বোধন করবেন বলে জানা গেছে।

উদ্বোধনী দিনে আলোচনা পেশ করবেন- মাওলানা ওসমান গনি,মাওলানা হেলাল উদ্দইন। মাহফিলে প্রতিদিন দেশের প্রখ্যাত ওলামায়ে মশায়েখগণ বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেবেন।

প্রতি বছরের মত মাহফিলকে তাৎপর্যময় ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে মাহফিল আয়োজক ও স্থানীয়রা ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে জানা গেছে।

মাহফিল কর্তৃপক্ষ জানান, সীরাত মাহফিল সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য কর্তৃপক্ষ সকলের কাছে সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

হযরত শাহ আহমদ সাহেব কেবলা (রা:) ঐতিহাসিক এই সীরাতুন্নবী (স:) মাহফিলের প্রবর্তক। ১৯৭২ সাল থেকে প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) এর জন্মের মাস পবিত্র রবিউল আউয়াল মাসে হযরত হাফেজ আহমদ সাহেব কেবলা (রা:) প্রথম সীরাতুন্নবী (স.) মাহফিলের আয়োজন করেন। সেই থেকে নিয়মিত এ মাহফিল প্রতিবছর সফলভাবে অনুষ্ঠিত হয়ে আসছে।

১৯৭৯ সালে ১৫ দিনের কর্মসূচির ভিত্তিতে মাহফিলে সীরাতুন্নবী (স.) এর কার্যক্রম আরম্ভ হয়। হাফেজ আহমদ সাহেব হুজুর মাহফিলের শেষ পর্যায়ে দুই দফায় দুই দিন করে বাড়িয়ে মাহফিল’কে ১৯ দিনের মাহফিলে রুপান্তর করেন। এরপর থেকে অদ্যাবধি ১৯ দিন ব্যাপী মাহফিলে সীরাতুন্নবী (স.) প্রতিবছর রবিউল মাসে অনুষ্ঠিত হয়ে আসছে।

বিএনএ/ সোহেল, ওজি

Loading


শিরোনাম বিএনএ