29 C
আবহাওয়া
৭:১৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক ৮

কক্সবাজারে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক ৮

কক্সবাজারে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক ৮

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ আটজনকে আটক করা হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) সদর উপজেলার পিএমখালি ইউনিয়নের মাইজপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে দুইটি বিদেশি অস্ত্র, তিনটি এক নলা বন্দুক, দুইটি এলজি, তিনটি পিস্তল ম্যাগাজিন, ৯ রাউন্ড পিস্তল এমো, ৩৯টি কার্তুজ, পাঁচটি দা, একটি চেইন, একটি চাইনিজ কুড়াল ও দুইটি কিরিচ উদ্ধার করা হয়। কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওশের ইবনে হালিমের উপস্থিতিতে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত বিশেষ যৌথ বাহিনীর একটি দল এ অভিযান পরিচালনা করে।

অভিযানে আটকরা হলেন- আবদুল মালেক (৪৮), কলিম উল্লাহ (৩৪), মো. খোরশেদ আলম (৩৭), মো. হাসান শরীফ লাদেন (২০), মো. শাহিন (২৩), মো. মিজান (২০), আবদুল হাই (২৪) এবং আবদুল আজিজ (২৫)। আবদুল মালেক স্থানীয় সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক এবং কলিম উল্লাহ স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সম্পাদক ছিলেন।

কক্সবাজারের র‌্যাব-১৫-এর জ্যেষ্ঠ সহকারি পরিচালক (ল অ্যান্ড মিডিয়া) আবুল কালাম চৌধুরী অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সূত্রের ভিত্তিতে পিএমখালি এলাকায় শীর্ষ সন্ত্রাসী আবদুল মালেক ও তার বাহিনী অবস্থানের খবর পেয়ে অভিযান চালানো হয়। যৌথ বাহিনীর সদস্যরা দুটি বাড়ি ঘেরাও করেন। এ অভিযানে বিপুল পরিমাণ দেশি এবং বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা জানান, আটকরা বিগত কয়েক বছর ধরে বিভিন্ন এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজি, ছিনতাই, আধিপত্য বিস্তার ও বিভিন্ন অপরাধ করে আসছিলেন। তারা দেশী-বিদেশি আগ্নেয়াস্ত্রসহ অন্যান্য দেশীয় অস্ত্র দ্বারা সাধারণ মানুষকে ভয়ভীতি দেখাতেন।

সেচ পাম্প নিয়ে বিরোধের জেরে আবদুল মালেক ও তার বাহিনী ২০২২ সালের রমজান মাসে ইফতারের সময় মোরশেদ বলী নামের একজন প্রবাসীকে পৈশাচিকভাবে হত্যা করেছিল। মোরশেদ বলী হত্যা মামলার আসামি আটকরা।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ