28 C
আবহাওয়া
১১:১২ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ববি শিক্ষার্থীকে মারধরের অভিযোগে সড়ক অবরোধ

ববি শিক্ষার্থীকে মারধরের অভিযোগে সড়ক অবরোধ


বিএনএ, ববি : বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কোতোয়ালি থানা পুলিশের মধ্যে বাগ বিতণ্ডাকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে পিটিয়ে আহত করেছে পুলিশ। এ সময় আরও ৩ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।এ ঘটনায় ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মঙ্গলবার রাত আটটার দিকে বরিশাল শহরের শেরে-বাংলা  মেডিকেল কলেজের সামনে এ ঘটনা ঘটে।

মারধর ও আটকের  ঘটনাকে কেন্দ্র করে রাত নয়টার দিকে বিক্ষুব্ধ  শিক্ষার্থীর টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করেন। এ সময় প্রায় দেড় ঘণ্টা মহা সড়ক আটকে রাখে শিক্ষার্থীরা।

জানা যায়, হেলমেট না থাকায় পুলিশ শিক্ষার্থীদের মোটরসাইকেল আটকে ৭৫ হাজার টাকার মামলা দেয় ৷ শিক্ষার্থীরা তাদের পরিচয় দিলে পুলিশের সাথে বাগ বিতণ্ডা হয়।

আটক তিন শিক্ষার্থী হলেন  বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী আলভীর ইসলাম, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম, মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রমজান হোসেন।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাসুম রানা বলেন, মামলা করার পরেও পুলিশ কি গায়ে হাত দিতে পারে। মাথা ফাটিয়ে দিতে পারে। এ কেমন আইন। আমরা শিক্ষার্থী আমাদের উপর কিসের এত ক্ষোভ।

বন্দর থানার অফিসার ইনচার্জ এ আর মুকুল পিআরএম বলেন, ‘মেডিকেলের সামনে দায়িত্বপালন কালে আমাদের এক ট্রাফিক পুলিশের সাথে হেলমেট না পরায় তিন শিক্ষার্থীর সাথে বাগ বিতণ্ডা হয়। পরবর্তীতে কাগজপত্র না দেখাতে পারলে মোটরসাইকেল আটকে রাখা হয়। আরো শিক্ষার্থীরা আসলে পুলিশের সাথে ধস্তাধস্তি হয়। পরে কোতোয়ালি থানার পুলিশ এসে তিন জনকে আটক করেছে, বাকিরা পালিয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, ‘মহাসড়ক অবরোধের কথা শুনে আমরা বিশ্ববিদ্যালয়ে চলে আসি। আমরা শুনেছি মেডিকেলের সামনে শিক্ষার্থীদের সাথে পুলিশের বাগ বিতণ্ডা হয়েছে ৷ সড়কে সাধারণ মানুষের কথা চিন্তা করে আমরা সড়ক থেকে শিক্ষার্থীদের তুলে নিয়েছি। পুলিশের সাথে কথা বলে বিষয়টি যেভাবে সমাধান করলে ভালো হয় সেভাবেই করবো।”

বিএনএ/ রবিউল/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ