24 C
আবহাওয়া
৫:৫৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জিয়ার কবর সরানো হলে জনগণ রক্ষা করবে : মির্জা ফখরুল

জিয়ার কবর সরানো হলে জনগণ রক্ষা করবে : মির্জা ফখরুল

জিয়ার কবর সরানো হলে জনগণ রক্ষা করবে : মির্জা ফখরুল

বিএনএ ঠাকুরগাঁও: সরকার নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য জিয়াউর রহমানের কবর নিয়ে অরাজনৈতিক ইস্যু তৈরি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জিয়াউর রহমানের কবর সরানো হলে জনগণ তা রক্ষা করবে বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার(৬ সেপ্টেম্বর)ঠাকুরগাঁও শহরের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব আরও বলেন, যিনি স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়েছিলেন তার মৃত্যুর পর সেনাবাহিনীর তত্ত্বাবধানে ঢাকায় নিয়ে আসার পর সমাহিত করা হয়। এসব নিয়ে কোনো প্রশ্ন উঠতে পারে না। যে যুক্তি দেখানো হচ্ছে তা জনগণের দৃষ্টি অন্যদিকে সরানোর জন্য। করোনা মোকাবিলা, নির্বাচন, স্বাস্থ্যখাতে দুর্নীতি, জনগণের মৌলিক অধিকার, রাষ্ট্র ব্যবস্থাসহ প্রতিটি ক্ষেত্রে আওয়ামী লীগ ব্যর্থ হয়েছে। তাই এখন জনগণকে ভিন্নখাতে নিতেই জিয়াউর রহমানের কবর সরানো নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে, যা কখনো সম্ভব হবে না।

মির্জা ফখরুল বলেন, জিয়ার কবর নিয়ে এখন কথা বলার কোনো মানেই হয় না। করোনার কারণে দেশে বেকারত্ব বেড়েছে, অনেক মানুষ কাজের অভাবে দিশেহারা হয়ে পড়েছে। এর সঙ্গে ডেঙ্গুতে কতজন মানুষ মারা গেল-এসব থেকে উত্তরণের চিন্তা না করে সরকার জিয়ার কবর নিয়ে উঠে পড়ে লেগেছে। এই সরকারের ওপর এজন্যই মানুষের আস্থা নেই।

তিনি বলেন, বর্তমান নির্বাচন প্রধান কমিশনারকে দেখলে মনে হয় তিনি একজন সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা। স্থানীয় সরকার নির্বাচনে  ভোটার উপস্থিতি নেই। কারণ বর্তমান সরকার সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ। বর্তমান সরকার চায় না এই দেশে সুষ্ঠু নির্বাচন হোক। স্থানীয় সরকার নির্বাচনে দলগতভাবে অংশগ্রহণের কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান বিএনপির মহাসচিব।

সে সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি আল মামুন আলম, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী ও আনসারুল হক, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ