24 C
আবহাওয়া
৪:২০ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে পূর্ব শত্রুতার জেরে গাছ কাটার অভিযোগ

ধামরাইয়ে পূর্ব শত্রুতার জেরে গাছ কাটার অভিযোগ


বিএনএ, সাভার: ঢাকার ধামরাইয়ে পূর্ব শত্রুতা ও ব্যক্তিগত রেষারেষির জেরে প্রায় ৭০টি ইউক্যালিপটাস গাছ কেটে নষ্ট করে দিয়েছে স্থানীয় এক দম্পতি।এ ঘটনায় রোববার (৫ সেপ্টেম্বর) রাতে ধামরাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্থ কৃষক আলতাফ হোসেন সামাদ।এর আগে গত ৩০ আগস্ট উপজেলার সানোড়া ইউনিয়নের ছোট নারায়নপুর (শোলধন) গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত দম্পতি হলেন, মো: মোশাররফ হোসেন (৪২) ও তার স্ত্রী সুফিয়া বেগম (৩৫)। তারা দু-জনেই ধামরাইয়ের সানোড়া ইউনিয়নের ছোট নারায়নপুর গ্রামের বাসিন্দা।

ভুক্তভোগী কৃষক আলতাফ হোসেন সামাদ একই এলাকার মৃত শামসুল হকের ছেলে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ধামরাইয়ের শোলধন মৌজায় ক্রয়সূত্রে আরএস ১০৮ ও ১০৯ দাগে ১৪.৪৫ শতাংশ জমির মালিক হন ভুক্তভোগী ওই কৃষক। সেখানেই ৪ বছর আগে ইউক্যালিপটাস গাছ রোপন করেন তিনি। সম্প্রতি সেই জমি দখলের চেষ্টা চালায় অভিযুক্তরা। এরইমধ্যে গত ৩০ আগস্ট তারা ওই জমির সব গাছ কেটে নষ্ট করে ফেলে। এ ঘটনায় বাধা দিতে গেলে ভুক্তভোগীকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে মারধরের হুমকি দেয় ওই দম্পতি।

এ বিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বলেন, গাছ কাটার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

বিএনএ/ ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ