35 C
আবহাওয়া
২:২৭ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বান্দরবানে ৩২ আনসার ব্যাটালিয়নের বৃক্ষরােপন অভিযান উদ্বোধন

বান্দরবানে ৩২ আনসার ব্যাটালিয়নের বৃক্ষরােপন অভিযান উদ্বোধন


বিএনএ, ডেস্ক :  বান্দরবান জেলার লামা উপজেলায় অবস্থিত ৩২ আনসার ব্যাটালিয়নের সদ্য নিয়ােগপ্রাপ্ত নবীন সৈনিকদের সিআই অপারেশন ইন্ডাকশন কোর্স ও বৃক্ষরােপন অভিযান-২০২২ বুধবার(৬ জুলাই) উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মােঃ মনজুরুল হাসান, পিবিজিএম, পিএসসি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ৩২ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক এএসএম আজিম উদ্দিন, পিভিএমএস।

অনুষ্ঠানে আরাে উপস্থিত ছিলেন কোম্পানী কমান্ডার মােস্তফা গাজী, কোম্পানী কমান্ডার মােঃ আশিকুল ইসলাম, অত্র ব্যাটালিয়নের বিভিন্ন পদবীর সদস্যগণ ও নবীন সৈনিকবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যাটালিয়নের কোম্পানী কমান্ডার মােস্তফা গাজী।

নবীন সৈনিকদের সিআই অপারেশন ইন্ডাকশন কোর্সের পাঠদানকালে প্রধান অতিথি লেঃ কর্ণেল মােঃ মনজুরুল হাসান বলেন; ৩২ আনসার ব্যাটালিয়নের সদস্যগণ পার্বত্য অঞ্চলে বাংলাদেশ সেনা বাহিনীর সাথে অপারেশন উত্তোরনসহ সকল সিআই অপারেশনে অত্যন্ত সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে আসছেন।

তিনি নবীন সৈনিকদের উদ্দেশ্যে সিআই(কাউন্টার ইনসারজেন্সি) অপারেশনে ব্যাটালিয়ন আনসারদের ভূমিকা ও গুরুত্ব নিয়ে বিস্তারিত আলােচনা করেন।

সভাপতির বক্তব্যে ব্যাটালিয়ন অধিনায়ক এএসএম আজিম উদ্দিন, পিভিএমএস নবীন সৈনিক ও প্রবীন সদস্যদের উদ্দেশ্যে পার্বত্য এলাকার শান্তি ও শৃংখলা রক্ষায় ব্যাটালিয়ন আনসারদের দায়িত্ব ও কর্তব্যের বিষয়ে বিশদ বর্ণনা করেন। |

পরবর্তীতে প্রধান অতিথি ব্যাটালিয়ন সদরের নান্দনিক “ভিআইপি গােলঘর” উদ্বোধন করেন। অতিথিসহ সকল পর্যায়ের সদস্যগণ ব্যাটালিয়নের নিজস্ব জমিতে বৃক্ষরােপন করেন এবং এলাকার জনসাধারণের মাঝে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ