30 C
আবহাওয়া
৯:০১ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে অগ্নিকাণ্ডে নিহত ৪৯ নয় ৪১ জন দাবি প্রশাসনের

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে নিহত ৪৯ নয় ৪১ জন দাবি প্রশাসনের

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে নিহত ৪৯ নয় ৪১ জন দাবি প্রশাসনের

বিএনএ ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের তথ্য সংশোধন করেছে জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিস। নিহতের সংখ্যা ৪৯ নয় ৪১ জন দাবি করছে সিভিল সার্জন অফিস। পাশাপাশি জেলা প্রশাসনও একই দাবি করেছে।

রোববার (৫ জুন) সংবাদ সম্মেলনে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান নিহত মানুষের সংখ্যা ৪৫ জন বলেছিলেন। বিকেলের দিকে সিভিল সার্জন ইলিয়াস চৌধুরী নিজেই বলেছিলেন মারা গেছেন ৪৯ জন। পরে রাত ১০টার দিকে জেলা প্রশাসনও ৪৯ জন নিহতের খবর জানায় গণমাধ্যমে। চট্টগ্রাম মেডিকেল কলেজে দায়িত্বরত জেলা পুলিশের এএসআই আলাউদ্দিন তালুকদার ৪১ জনের মরদেহ পাওয়ার কথাই জানিয়েছিলেন।

বাবার খোঁজে নমুনা দিলো সাত মাসের শিশু ফাইজা
বাবার খোঁজে নমুনা দিলো সাত মাসের শিশু ফাইজা

নিহতের সংখ্যা ৪১ জন বলা হলেও কতজন নিখোঁজ রয়েছেন সে তথ্য নিশ্চিত করতে পারেন নি কেউ। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে দাবি করা হয়েছে তাদের তিন সদস্যের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। নিহত ৪১ জনের মধ্যে ২৬ জনের পরিচয় শনাক্ত করা গেছে। এর মধ্যে ২২ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৮২ জন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ২ জন, পার্কভিউ হাসপাতালে ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪ জন, ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ১৪ জন চিকিৎসাধীন আছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ৪১ জনের মরদেহ পেয়েছি। কনটেইনার ডিপো থেকে এখনও ধোঁয়া বের হচ্ছে। প্রকৃত মৃত্যুর সংখ্যা অভিযান শেষ হলে বলা যাবে।

শনিবার (৪ জুন) রাত ৯টার পর চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে এবং বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ৯ সদস্য নিহত হয়েছেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ