30 C
আবহাওয়া
৯:১২ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে পোশাক শ্রমিকের আত্মহত্যা

ধামরাইয়ে পোশাক শ্রমিকের আত্মহত্যা


ধামরাইয়ে পোশাক শ্রমিকের আত্মহত্যা

বিএনএ,সাভার : ঢাকার ধামরাইয়ে কারখানার  ছাঁদ থেকে লাফ দিয়ে বৃষ্টি নামে এক পোশাক শ্রমিক আত্মহত্যা করেছে। এঘটনায় গার্মেন্টস কর্তৃপক্ষের গাফিলতি রয়েছে বলে অভিযোগ শ্রমিক নেতার।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল ৮টার দিকে ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ডের পাশে স্নোটেক্স আউটওয়্যার ফ্যাক্টরিতে এ আত্মহত্যার ঘটনা ঘটে।

নিহত গার্মেন্ট শ্রমিক বৃষ্টি আক্তার শিলা (২১) রাজবাড়ি জেলার গোয়ালন্দ উপজেলার দরাপের ডাঙ্গা এলাকার মো. বাচ্চু শেখের মেয়ে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, স্নোটেক্স আউটওয়্যার ফ্যাক্টরির ছয়তলা ভবনের ছাঁদের উপর থেকে লাফ দিয়ে বৃষ্টি আক্তার নামে এক গার্মেন্টস শ্রমিক গুরুতর আহত হয়। আহত অবস্থায় গার্মেন্টস কর্তৃপক্ষ বৃষ্টি আক্তারকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মো. রাসেল প্রমানিক বরেন, বৃষ্টি নামের শ্রমিক কেন আত্মহত্যা করেছে, কি কারণে ছাঁদে আত্মহত্যা করছে বা ছাঁদ থেকে কেন লাফিয়ে আত্মহত্যা করছে। এটা আসলে তদন্ত সাপেক্ষে জানা যাবে।

এবিষয়ে জানতে স্নোটেক্স আউটওয়্যার ফ্যাক্টরির এসিস্টেন্ট ডিরেক্টর অপারেশন জয়দুল হোসাইনকে তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেনি।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রেম সংগঠিত কারণে ওই শ্রমিক আত্মহত্যা করেছে। তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তদন্ত করে আত্মহত্যার রহস্য উদঘাটন করা হবে।

বিএনএ /ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ