40 C
আবহাওয়া
৬:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে জাতীয় পাট দিবস পালিত

ময়মনসিংহে জাতীয় পাট দিবস পালিত


বিএনএ, ময়মনসিংহ: “পাট শিল্পের অবদান, স্মার্ট বাংলাদেশ বির্নিমাণ” এই স্লোগানকে সামনে রেখে ময়মনসিংহে জাতীয় পাট দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে পাট অধিদপ্তর ও ময়মনসিংহ জেলা প্রশাসন র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে।

সোমবার (৬ মার্চ) সকালে ময়মনসিংহ জেলা সমবায় অফিসের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাট অধিদপ্তরের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার মিজান উদ্দিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক ( উন্নয়ন ও মানবসম্পদ) মাহফুজুল আলম মাসুম।তিনি বেলুন উড়িয়ে পাট দিবসের কর্মসূচির উদ্বোধন করেন।

আলোচনায় সভায় বক্তব্য রাখেন সহকারি কমিশনার মনোরঞ্জন বর্মণ, গোধুলী সিবিপি প্রধান নির্বাহী উদ্যোক্তা সৈয়দা সেলিনা আজাদ, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আজমত আলী আকন্দ, ময়মনসিংহ সদরের পাট পরিদর্শক আবদুল কাইয়ুম, রেজাউল ইসলাম তালুকদার প্রমুখ। এছাড়া পাট অধিদপ্তরের কর্মকর্তা -কর্মচারীি, পাট ব্যবসায়ী, কৃষক, পাট পণ্য উৎপাদনকারি উদ্যোক্তা, সাংবাদিক উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, পরিবেশবান্ধব পাটের বহুবিধ ব্যবহার নিশ্চিত করতে দেশের সকলকে এগিয়ে আসতে হবে। পাটের পণ্য এখন বিদেশে রপ্তানি হচ্ছে। প্রধানমন্ত্রী উন্নত জাতের পাট উৎপাদনে কৃষকদের নানা ভাবে সহযোগিতা করে যাচ্ছেন।

বিএনএ/হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ