28 C
আবহাওয়া
১:৪৭ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ২০ রোহিঙ্গা আটক

২০ রোহিঙ্গা আটক


বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের উখিয়া মরিচ্যাবাজার থেকে ২০ জন মায়ানমার ( রোহিঙ্গা) নাগরিককে আটক করেছে র‍্যাব। রোববার (৫ মার্চ) সন্ধ্যা ৬ টার দিকে তাদের আটক করা হয়।

রোববার রাত সাড়ে ১১ টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মোঃ আবু সালাম চৌধুরী।

তিনি জানান, উখিয়ার কুতুপালং সহ বিভিন্ন ক্যাম্প থেকে কৌশলে অবৈধভাবে বের হয়ে কক্সবাজার জেলা শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে গোপনে পালিয়ে যাওয়ার উদ্দেশ্যে একদল রোহিঙ্গা মরিচ্যাবাজার গরুর হাট নামক স্থানে জড়ো হয়। তারা টেকনাফ-কক্সবাজার মহাসড়কে গাড়িতে উঠে কক্সবাজার অভিমূখে আসার জন্য অপেক্ষা করছিল।এসময় বিশ্বস্থ সূত্রে র‌্যাব ওই স্থানে গিয়ে তাদের আটক করার চেষ্টা করেন। পরে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে তাদের ২০ জনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা “রোহিঙ্গা” স্বীকার করে বলেন , পার্শ্ববর্তী দেশ মায়ানমার থেকে কোন পাসপোর্ট, বৈধ কাগজপত্র ছাড়া বাংলাদেশে অনুপ্রবেশ করে কক্সবাজারের উখিয়া কুতুপালং, থ্যাইংখালীসহ বিভিন্ন ক্যাম্পে পরিবার-পরিজন নিয়ে অবস্থান করছিল তারা।

আটককৃত রোহিঙ্গারা হলেন – বশির আহম্মদ (৬০), সাব্বির হোসেন (৪৪), আবুল মনসুর (৩৮) নজু মিয়া (৭০), মোঃ আয়াছ (৩৪) নূর মোহাম্মদ (৬২) সলিম উল্লাহ (৪৫) আবু তাহের (৫০) সোনা আলী (৬৫) মোঃ সায়দ ১১। আলী হোসেন (৬০) রশিদ আহম্মদ (৬৪) সাইদুর রহমান (৪০) সৈয়দ হোসেন (৫০) আমীর হোসেন (৬০) রশিদ উল্লাহ (৩৫) আমান উল্লাহ (৩৫) আব্দুর রহমান (৬০) আব্দুল হামিদ (৬৩) মোঃ সেলিম (৪২)।

আবু সালাম চৌধুরী আরো জানান, এসব রোহিঙ্গারা বাংলাদেশের বিভিন্ন জেলায় স্থায়ীভাবে বসবাস ও অপরাধ সংগঠনের লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে যাচ্ছিল৷

আটককৃত রোহিঙ্গাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বিএনএ/এইচ এম ফরিদুল আলম শাহীন/এইচ.এম।

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ