29 C
আবহাওয়া
৫:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » প্রফেসর ডা. আমিনুল ইসলাম আর নেই

প্রফেসর ডা. আমিনুল ইসলাম আর নেই

চিকিৎসক প্রফেসর ডা. এ. এফ. এম. আমিনুল ইসলাম

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল,বরিশাল সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সাবেক প্রধান, দেশের অন্যতম প্রবীণ স্বনামধন্য চিকিৎসক প্রফেসর ডা. এ. এফ. এম. আমিনুল ইসলাম(৯৩) আর নেই। রোববার(৬মার্চ) বেলা পৌনে একটায় চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন(ইন্না…..রাজিউন)। মৃত্যুকালে তিনি একপুত্র, ৫কন্যা এবং নাতিনাতনিসহ বহুআত্মীয়স্বজন রেখে গেছেন।

জীবদ্দশায় তিনি বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন(বিএমএ) এর কেন্দ্রীয় সহ সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

প্রফেসর ডা. এ. এফ. এম. আমিনুল ইসলাম দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যাপনা শেষে ৮০দশকের শেষ দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান থাকাকালে অবসর গ্রহণ করেন।

প্রফেসর ডা. এ. এফ. এম. আমিনুল ইসলাম মেডিকেল শিক্ষার্থীদের খুবই জনপ্রিয় শিক্ষক ছিলেন। সমসাময়িক সময়ে বাংলাদেশের মেডিকেল শিক্ষা, চিকিৎসা ব্যবস্থার মানোন্নয়নে এবং আধুনিকায়নে মরহুমের অবদান সর্বজন স্বীকৃত।

নামাজে জানাজা

প্রফেসর ডা. এ. এফ. এম. আমিনুল ইসলাম এর প্রথম নামাজে জানাজা সোমবার(৭মার্চ) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম শহরের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে এবং দ্বিতীয় নামাজে জানাজা একইদিন বাদ জোহর মরহুমের গ্রামের বাড়ি সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের  মির্জাখীল কুতুব পাড়া জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। পরে মির্জাখীল দরবার শরীফ সংলগ্ন নিজ বাড়ির কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

শোক প্রকাশ

বাংলাদেশ আওয়ামীলীগ সাতকানিয়া উপজেলার সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী এক বিবৃতিতে  প্রফেসর ডা. এ. এফ. এম. আমিনুল ইসলাম এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ