32 C
আবহাওয়া
২:২৩ অপরাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ ম্যাকডারমট

বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ ম্যাকডারমট

কোচ

বিএনএ স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে শেন ম্যাকডারমটকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকেই কাজ শুরু করবেন এ অস্ট্রেলিয়ান কোচ। তার চুক্তির মেয়াদ ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

বিশ্বকাপের ব্যর্থতার পর সাবেক ফিল্ডিং কোচ রায়ান কুককে বিদায় করে দেওয়ার পর দুই দফা দেশি কোচদের দিয়ে চেষ্টা করে দেখা হয়েছে। কিন্তু লাভ হয়নি। চলতি সিরিজের দুই সংস্করণে নয়টি ক্যাচ ছেড়েছে বাংলাদেশ। তাই বাধ্য হয়েই ফের বিদেশি কোচের দিকেই ঝুঁকল বিসিবি।

বাংলাদেশে অবশ্য এবারই প্রথম নন ম্যাকডারমট। এর আগে ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত বিসিবি ক্রিকেট একাডেমীর প্রধান কোচ, জাতীয় দলের ফিল্ডিং কোচ এবং হাই পারফরম্যান্স ফিটনেস কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন এ অস্ট্রেলিয়ান।

২০ বছরেরও বেশি সময় ধরে কোচিং অভিজ্ঞতা রয়েছে ৪১ বছর বয়সী ম্যাকডরমটের। ছিলেন শ্রীলংকা দলের ফিল্ডিং কোচ এবং শ্রীলংকা ‘এ’ দলের প্রধান কোচ। অস্ট্রেলিয়া সিনিয়র দলের অন্তর্বর্তী সহকারী কোচ এবং ফিল্ডিং কোচ হিসেবেও কাজ করেছেন। এছাড়া ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, সাউথ অস্ট্রেলিয়া, নর্দান টেরিটরি এবং ক্রিকেট তাসমানিয়ার সাথে বিভিন্ন সময়ে কাজ করেছেন।

আফগানিস্তান সিরিজের আগে অন্তর্বর্তীকালীন ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন রাজিন সালেহ। তখন জানানো হয়েছিল দক্ষিণ আফ্রিকা সিরিজেও থাকবেন তিনি। তবে জাতীয় দলের ফিল্ডারদের যাচ্ছেতাই পারফরম্যান্সে সিদ্ধান্তের পরিবর্তন আনে বিসিবি। এর আগে মিজানুর রহমান বাবুল দায়িত্ব পালন করেছেন পাকিস্তান ও নিউজিল্যান্ড সিরিজে।

দুদিন আগেই পেস বোলিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার অ্যালান ডোনাল্ডকে নিয়োগ দেয় বিসিবি। ডোনাল্ডের চুক্তি যেখানে এ বছরের নভেম্বর পর্যন্ত। তবে ম্যাকডারমটের সঙ্গে চুক্তিটা লম্বা সময়ের। বাংলাদেশ দলের সঙ্গেই দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা রয়েছে তার। যে কারণে চলতি সপ্তাহেই ঢাকায় আসছেন তিনি।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ