29 C
আবহাওয়া
৪:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সাভারে দুই প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা

সাভারে দুই প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা


বিএনএ, সাভার: ঢাকার সাভারে খোলা অবস্থায় নির্মাণ সামগ্রী মজুদ, পরিবহন ও পানি স্প্রে না করে বায়ু দূষণ করার অপরাধে দুই প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তর। বায়ুদূষণ নিয়ন্ত্রণ বিধিমালা ২০২২ অনুযায়ী বায়ুদূষণ নিয়ন্ত্রণের লক্ষ্যে এই জরিমানা করা হয়।

সোমবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে এ অভিযানে পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অনিতা ঘোষ এবং পরিদর্শক ফাতেমা-তুজ-জোহরা।

এ সময় সালেহপুর (এইচ.কে.ফিলিং স্টেশন সংলগ্ন) ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং নামক ঠিকাদার প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা ও জয়নাবাড়ী, হেমায়েতপুর (আলেয়া কামাল সিএনজি পাম্প সংলগ্ন) বিসমিল্লাহ স্টোন এন্ড ইঞ্জিনিয়ারিং নামক ঠিকাদার প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। দুই প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনার সময় নির্মাণ সামগ্রী ঢেকে রাখার ব্যবস্থা করা হয় ও পানির স্প্রে করার ব্যবস্থা করা হয়। এছাড়া তাদের পরবর্তীতে বিষয়গুলো নজরদারিতে রাখার জন্য নির্দেশনা দেয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন ঢাকা জেলার পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. জহিরুল ইসলাম তালুকদার, রোডস এন্ড হাইওয়ের সাব এসিট্যান্ট ইঞ্জিনিয়ার, পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ