36 C
আবহাওয়া
৭:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বইমেলা শুরু বুধবার

চট্টগ্রামে বইমেলা শুরু বুধবার


বিএনএ, চট্টগ্রাম : আগামী বুধবার (৮ ফেব্রুয়ারি) থেকে নগরীর  এমএ আজিজ স্টেডিয়ামের সিজেকেএস জিমনেশিয়াম মাঠে শুরু হতে যাচ্ছে ২১ দিনব্যাপী অমর একুশে বইমেলা। এবারের বইমেলায় ১৫০টি স্টল থাকবে। চট্টগ্রাম প্রেস ক্লাব, ব্রেইল বই, অটিজমের বই, রেড ক্রিসেন্টসহ বিশেষায়িত কিছু স্টল থাকবে।
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) আয়োজিত এ মেলায় সহযোগিতা করছে চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ, নাগরিক সমাজ, বীর মুক্তিযোদ্ধা, লেখক, সাংবাদিক, শিক্ষাবিদ ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন।

এবার বইমেলার জন্য প্রায় ৪৪ লাখ টাকা বাজেট রাখা হয়েছে উল্লেখ করে বইমেলার আহ্বায়ক ও চসিকের শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু গণমাধ্যমকে জানান।

তিনি বলেন,  অতীতের অভিজ্ঞতার আলোকে ইতিহাস, ঐতিহ্য, দ্রোহ ও বিপ্লবের তীর্থভূমি চট্টগ্রামের সর্বসাধারণের আকাঙ্ক্ষা পূরণে সমৃদ্ধ বইমেলা আয়োজন করা হচ্ছে। আমাদের এবারের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। বুধবার বিকেল তিনটায় বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। সভাপতিত্ব করবেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

সূত্র জানায়, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা, ছুটির দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বইমেলা চলবে। প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উন্মোচন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ