35 C
আবহাওয়া
১০:১৯ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » চবির সাবেক রেজিস্ট্রার ড. কামরুল আর নেই

চবির সাবেক রেজিস্ট্রার ড. কামরুল আর নেই

চবি রেজিস্ট্রার সাবেক ড. কামরুল হুদা আর নেই

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক রেজিস্ট্রার ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষক ড. কামরুল হুদা(৫১) ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার ( ৫ ফেব্রুয়াির) রাত ১০টা ৩৬ মিনিটে রাজধানীর বাংলাদেশ স্পাইন অ্যান্ড অর্থোপেডিক্স হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ড. কামরুল হুদা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৮তম রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), প্রীতিলতা হলের প্রভোস্ট, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া জানান, গত ২৭ ডিসেম্বর চট্টগ্রাম নগরের সিআরবিতে চলন্ত রিকশা উল্টে গেলে বাম পায়ে ও মাথার বামপাশে আঘাত পান ড. কামরুল হুদা। উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেয়া হলে বাম পায়ের উরুসদ্ধিতে ভাঙন পাওয়া যায়।

সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৯ জানুয়ারি তাকে ঢাকার কল্যাণপুরে বাংলাদেশ স্পাইন অ্যান্ড অর্থোপেডিক হাসপাতালে ভর্তির করা হয়। ওই হাসপাতালে তার বাম পায়ে অস্ত্রোপচার করা হয়। শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ওই হাসপাতালে তার মৃত্যু হয় বলে তিনি জানান।

অধ্যাপক ড. কামরুল হুদা ২০১৫ সালের ২৭ জুন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পান। পরদিন ২৮ জুন ওই পদে যোগদান করেন তিনি। প্রায় ২ বছর ৯ মাস দায়িত্ব পালন শেষে ২০১৮ সালের ২২ মার্চ তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। ১ এপ্রিল তার পদত্যাগ পত্র গৃহীত হয়। এরপর থেকে উদ্ভিদ বিজ্ঞান বিভাগে অধ্যাপনা করছিলেন তিনি।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ