31 C
আবহাওয়া
১:৩৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ভোটের দিন যেমন থাকবে আবহাওয়া

ভোটের দিন যেমন থাকবে আবহাওয়া

আবহাওয়া

বিএনএ, ডেস্ক: আজ সারা দেশে ঘনকুয়াশার সঙ্গে রয়েছে শীতের দাপট। মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে দিনাজপুর, পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে। এমন পরিস্থিতিতে রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন কেমন থাকবে আবহাওয়া পরিস্থিতি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রোববার সারা দেশে মাঝারি থেকে ঘনকুয়াশা থাকতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলে বয়ে যেতে পারে মৃদু শৈত্যপ্রবাহ। কয়েকদিনের আবহাওয়ার পূর্বাভাস থেকে এ তথ্য জানা গেছে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পূর্বাভাসে দেখা যায়, রোববার ভোটের দিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘনকুয়াশা থাকতে পারে এবং দেশের কোথাও কোথাও এটি দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘনকুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে।ভোটের দিন সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। ঘনকুয়াশার কারণে সারা দেশে দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

এ ছাড়া শনিবার (৬ জানুয়ারি) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে, তবে যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা হতে পারে।

আজ সকাল ৯টায় উত্তরের পঞ্চগড়ে তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর তিন ঘণ্টা আগে ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড হয় ১০ ডিগ্রি সেলসিয়াস। গতকালের চেয়ে তাপমাত্রা কিছুটা বাড়লেও এ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ