26 C
আবহাওয়া
৯:৩৭ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় জরুরি সেবা পেতে কল দিন ৯৯৯-এ

জাতীয় জরুরি সেবা পেতে কল দিন ৯৯৯-এ

জাতীয় জরুরি সেবা পেতে কল দিন ৯৯৯-এ

বিএনএ, ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেকোনো ধরনের অনিয়ম, অনাকাঙ্ক্ষিত ঘটনা বা সহিংস কর্মকাণ্ডের খবরাখবর ও অভিযোগ দেওয়া যাবে জাতীয় জরুরি সেবা ৯৯৯–এ। আইনশৃঙ্খলা সংক্রান্ত জননিরাপত্তা বিভাগের সম্প্রতি জারি করা পরিপত্র থেকে বিষয়টি জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পরিপত্রে বলা হয়েছে, সংসদ নির্বাচন উপলক্ষে সার্বক্ষণিক সেবাদানের জন্য জরুরি সেবা ৯৯৯–এ বিশেষ টিম গঠন করে আইনশৃঙ্খলা সমন্বয় সেলের সঙ্গে যুক্ত করা হবে। ওই টিম ভোট সংক্রান্ত প্রাপ্ত অভিযোগ বা তথ্যের ভিত্তিতে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সরাসরি এলাকাভিত্তিক আইনশৃঙ্খলা সমন্বয় সেলে প্রেরণ করা হবে।

নির্বাচন কমিশনের নির্দেশনায় মাঠ পর্যায়ে রিটার্নিং কর্মকর্তারা আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সেল গঠন করেছেন। এই সেল যেকোনো অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে মাঠ পর্যায়ে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর টিমগুলোকে প্রয়োজনীয় নির্দেশনা দেবে।

প্রসঙ্গত, যেকোনো জরুরি মুহূর্তে নাগরিকদের সেবা দেওয়ার লক্ষ্যে সরকার ২০১৭ সালের ১২ ডিসেম্বর জাতীয় জরুরি সেবা ৯৯৯ চালু করে। এই নম্বরে বিনামূল্যে ফোন দিয়ে যেকোনো অভিযোগ বা সহায়তা চাওয়া যায়এবং এটি দ্রুত কার্যকরী।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ