28 C
আবহাওয়া
৭:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলালিংকের বিরুদ্ধে জেমস-মাইলসের মামলার শুনানি ৩ ফেব্রুয়ারি

বাংলালিংকের বিরুদ্ধে জেমস-মাইলসের মামলার শুনানি ৩ ফেব্রুয়ারি

বাংলালিংকের বিরুদ্ধে জেমস-মাইলসের মামলার শুনানি ৩ ফেব্রুয়ারি

বিএনএ, ঢাকা( আদালত প্রতিবেদক) : অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগে বেসরকারি মোবাইল ফোন কোম্পানি বাংলালিংকের বিরুদ্ধে বাউল ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস এবং মাইলস ব্যান্ডের মানাম আহমেদ ও হামিন আহমেদের করা মামলায় চার্জ শুনানির তারিখ পিছিয়ে আগামী ৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৫ জানুয়ারি) ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ তারিখ ঠিক করেন।

বৃহস্পতিবার( ৬জানুয়ারি) সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল জানান, এদিন মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। চার আসামি আদালতে হাজির হন। তাদের পক্ষে আইনজীবী অব্যাহতির আবেদন দাখিল করেন। কিন্তু পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় বাদীপক্ষ থেকে সময় আবেদন করা হয়। আদালত সময় আবেদন মঞ্জুর করে ৩ ফেব্রুয়ারি চার্জ শুনানির জন্য ধার্য করেন।

মামলার চার আসামি হলেন- বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অ্যাস, প্রধান কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, প্রধান কর্পোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যালু অ্যাডেড সার্ভিস অনিক ধর। আসামিরা সবাই জামিনে আছেন।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর বাংলালিংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে কপিরাইট আইনে জেমস ও মাইলস ব্যান্ডের মান্নাম আহমেদ ও হামিন আহমেদ পৃথক দুটি মামলা করেন।

মামলায় মান্নাম আহমেদ ও হামিন আহমেদ অভিযোগ করেন, তাদের লেখা ও সুর করা ‘নীলা’ ও ‘ফিরিয়ে দাও’ গান দুটি বাংলালিংক অনুমতি ছাড়া ব্যবহার করে কোটি কোটি টাকা আয় করে আসছে। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

অন্যদিকে জেমসও তার গাওয়া ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’, ও যার যার ধর্ম গান সম্পর্কেও একই ধরণের অভিযোগ করেন।

বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ