35 C
আবহাওয়া
১২:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়া সাংবাদিক মাসুদ আলম

বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়া সাংবাদিক মাসুদ আলম

বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়া সাংবাদিক মাসুদ আলম

বিএনএ, ঢাকা : ম্যাক্স-বিএসপিএ-২০২০ সালের ‘স্পোর্টস জার্নালিস্ট অব দ্য ইয়ার’ পুরস্কার জিতেছেন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মাসুদ আলম। শনিবার ক্রীড়া সাংবাদিক এবং লেখকদের স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান ‘ম্যাক্স-বিএসপিএ নাইট ২০২১’ অনুষ্ঠিত।

স্বাধীন বিচারক প্যানেলের মার্কিংয়ে সর্বোচ্চ নম্বর পেয়ে ‘তওফিক আজিজ খান ট্রফি’ এবং ৫০ হাজার টাকার চেক জিতে নেন মাসুদ। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন মাছরাঙা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার সাকির রুবেন এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর সিনিয়র রিপোর্টার মোহাম্মদ জুবায়ের (রুবেল)।

ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় বিএসপিএ টানা ষষ্ঠবারের মতো আয়োজন করে এই স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান। এবার আরো তিনটি ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হয়েছে।
২০২০ সালে সাক্ষাৎকার ক্যাটাগরিতে সেরা হয়ে ‘আতাউল হক মল্লিক ট্রফি’ জিতেছেন নটআউট নোমান-এর রিপোর্টার নোমান মোহাম্মদ। প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক বিজনেস পোস্টের স্পোর্টস ইনচার্জ সামীউর রহমান এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন টি-স্পোর্টস-এর সিনিয়র রিপোর্টার নাভিল এলাহী খান।

ফিচার/ডকুমেন্টরি ২০২০ ক্যাটাগরির সেরা হিসেবে ‘রণজিৎ বিশ্বাস ট্রফি’ জিতেছেন দৈনিক কালের কণ্ঠের সিনিয়র সাব-এডিটর রাহেনুর ইসলাম। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার রাশেদুল ইসলাম ও দ্বিতীয় রানার-আপ দৈনিক নয়া দিগন্তের স্পোর্টস ইনচার্জ রফিকুল হায়দার ফরহাদ।

স্পোর্টস ফটোগ্রাফি ক্যাটাগরিতে সেরা হয়ে বদরুল হুদা ট্রফি জিতেছেন ডেইলি স্টারের স্টাফ ফটো জার্নালিস্ট ফিরোজ আহমেদ। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক কালের কণ্ঠের স্পেশাল ফটো জার্নালিস্ট মীর ফরিদ এবং দ্বিতীয় রানার-আপ দৈনিক প্রথম আলোর স্পেশাল ফটো জার্নালিস্ট শামসুল হক টেংকু।

অনুষ্ঠানে দুজন সিনিয়র ক্রীড়া সাংবাদিক মোফাখখারুল ইসলাম দিলখোশ এবং শামসুল হক টেংকুকে দীর্ঘ সময় ক্রীড়া সাংবাদিকতায় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস সম্মাননা দেওয়া হয়।

বিএসপিএ সভাপতি সনৎ বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ