29 C
আবহাওয়া
৬:১৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » লক্ষ্মীপুর-৩ আসনে পিংকু বিজয়ী

লক্ষ্মীপুর-৩ আসনে পিংকু বিজয়ী

লক্ষ্মীপুর-৩ আসনে পিংকু বিজয়ী

বিএনএ, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের শূন্যপদে উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকু ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

রোববার (৫ নভেম্বর) রাত ৮ টার দিকে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বেসরকারিভাবে পিংকুকে বিজয়ী ঘোষণা করেন।

নৌকার প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হোসেন (লাঙল), জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য সামছুল করিম খোকন (গোলাপ ফুল) ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রেসিডিয়াম সদস্য সেলিম মাহমুদ (আম)।

এর মধ্যে দুপুর সোয়া ২ টার দিকে জাল ভোট দেয়া, ভোটকেন্দ্রে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ এনে জাপা ও জাকের পার্টির প্রার্থী ভোট বর্জন করেন।

নির্বাচনে লাঙল প্রতীকের প্রার্থী ৩৮৪৬, গোলাপ ফুল ২১২৬ ও আম ৫১৩ ভোট পেয়েছেন।

নবনির্বাচিত সংসদ সদস্য পিংকু জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বাসিন্দা।

গোলাম ফারুক পিংকু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার প্রতি তাঁর আস্থার সম্মান রাখতে পেরেছি।

তিনি আরও বলেন, জনগণ স্বতঃস্ফূর্তভাবে নৌকায় ভোট দিয়ে আমাকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত করেছেন। আমি সবসময় জনগণ ও তৃণমূলের নেতাকর্মীদের পাশে ছিলাম। তাদের পাশে থেকে আজীবন কাজ করে যাবো।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট শেষ হয়েছে। বেসরকারিভাবে নৌকার প্রার্থী পিংকু সংসদ সদস্য হিসেবে জয়ী হয়েছেন।

আরও পড়ুন:

স্বর্ণের দামে রেকর্ড

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্যসহ তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি ও ন্যাশনাল পিপলস পার্টি এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে।

এ আসনের ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। এখানে ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন ভোটার রয়েছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার