24 C
আবহাওয়া
৫:৪৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাজেদা চৌধুরীর আসনে ভোট চলছে

সাজেদা চৌধুরীর আসনে ভোট চলছে

ভোটগ্রহণ

বিএনএ ফরিদপুর: জাতীয় সংসদের ২১২ ও ফরিদপুর-২ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। শনিবার (৫ নভেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর আগে বৃহস্পতিবার রাত ১২টার মধ্যে আনুষ্ঠানিকভাবে গণসংযোগসহ নানা প্রচার কার্যক্রম শেষ করেন প্রার্থীরা।

আসনটি ফরিদপুরের নগরকান্দা ও সালথা উপজেলা এবং সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে ভোটার সংখ্যা তিন লাখ ১৮ হাজার ৪৭২ জন। তাদের মধ্যে নগরকান্দায় এক লাখ ৫৭ হাজার ৮৭৫, সালথায় এক লাখ ৩২ হাজার ৪৬০ এবং কৃষ্ণপুর ইউনিয়নে ২৮ হাজার ১৩৭ জন। এ আসনে ১২৩ ভোটকেন্দ্রের ৮০৬টি বুথের সবকটিতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই প্রার্থী। তারা হলেন- প্রয়াত সাজেদা চৌধুরীর ছোট ছেলে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু এবং বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া।

ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা করা হয়। উপনির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয় ২৬ সেপ্টেম্বর।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ