37 C
আবহাওয়া
৮:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক কনক সরোয়ারের বোন আটক

সাংবাদিক কনক সরোয়ারের বোন আটক

সাংবাদিক কনক সরোয়ারের বোন আটক

বিএনএ ঢাকা: রাষ্ট্রবিরোধী প্রচার-প্রচারণার অভিযোগে যুক্তরাষ্ট্রে অবস্থানকারী সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে আটক করেছে র‌্যাব।

সোমবার (৪ অক্টোবর) রাতে রাজধানীর উত্তরা থেকে তাকে আটক করা হয়।  মঙ্গলবার  (৫ অক্টোবর) সন্ধ্যায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বার্তায় এই তথ্যটি জানানো হয়েছে।

নুসরাতের বিরুদ্ধে ডিজিটাল প্ল্যাটফর্মে রাষ্ট্রবিরোধী তৎপরতার অভিযোগে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

র‍্যাব জানিয়েছে, সাম্প্রতিক সময়ে একটি চক্র দেশ-বিদেশে অবস্থান করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রমূলক অপপ্রচার কার্যক্রমের সঙ্গে যুক্ত রয়েছে। এই চক্রের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে ভার্চুয়াল জগতে, সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা, বিভ্রান্তিকর ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে। চক্রের বিদেশে অবস্থানকারী সদস্যরা দেশীয় এজেন্টদের সঙ্গে যোগসাজশে এমন অপকর্ম করছে। এর ফলশ্রুতিতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিন রাকাকে (৩৮) আটক করা হয়। অভিযানে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ ১টি মোবাইল ফোন, ১টি পাসপোর্ট ও মাদক আইস উদ্ধার করা হয়েছে বলে জানায় র‌্যাব।

র‌্যাব আরও জানায়, আটক নুসরাতকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। বিদেশে পলাতক অবস্থায় সাবেক টিভি উপস্থাপক ড. কনক সারোয়ার দীর্ঘদিন ধরে সরকারবিরোধী তৎপরতায় লিপ্ত। তার বিরুদ্ধে ঢাকায় একাধিক মামলা রয়েছে। দেশদ্রোহী কনক সারোয়ার সম্পর্কে আটককৃতের সহোদর। রাষ্ট্রবিরোধী কার্যক্রমে আটক নুসরাত এবং তার সমমনারা বিদেশে অবস্থানরত তার ভাইসহ অন্যান্যদের বিভিন্ন রকম সহযোগিতা প্রদান করছেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানানো হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ