35 C
আবহাওয়া
১২:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু পরিস্থিতি, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৯৭

ডেঙ্গু পরিস্থিতি, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৯৭

ডেঙ্গু, একদিনে হাসপাতালে ভর্তি ২১১ জন

বিএনএ ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ৭৩ জনের মৃত্যু হলো।

এছাড়া, ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১৯৭ জন। এর মধ্যে ঢাকায় ১৫১ জন এবং ঢাকার বাইরে ৪৬ জন ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (৫ অক্টোবর ) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯০১ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৩১ জন। আর অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৭০ জন রোগী ভর্তি রয়েছেন। অক্টোবরের প্রথম ৫ দিনে ৯৩৬ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুনে ২৭২ জন ও মে মাসে ৪৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

স্বাস্থ্য অধিদফতর জানায়,চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৯ হাজার ১৩৩ জন। একই সময়ে তাদের মধ্য থেকে ১৮ হাজার ১৫৯ জন রোগী হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ