31 C
আবহাওয়া
২:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে আসা ৪ জঙ্গি রিমান্ডে

ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে আসা ৪ জঙ্গি রিমান্ডে

ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে আসা ৪ জঙ্গি রিমান্ডে

বিএনএ, ময়মনসিংহ: ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে আসা জেএমবি’র চার সদস্যকে  দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।রিমান্ডে পাঠানো চার জেএমবি সদস্য হলেন, ময়মনসিংহের জুলহাস উদ্দিন কাদেরী ওরফে মেহেদী (৩৪), মো. আলাল ওরফে ইসহাক (৪৮), ব্রাহ্মণবাড়িয়ার মোহাম্মদ রোবায়েদ আলম এবং রংপুরের মো. আবু আইয়ুব ওরফে খালিদ (৩৬)।

রোববার (৫ আগস্ট) সন্ধ্যা ৬ টার দিকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আব্দুল হাই চার জেএমবি সদস্যকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর প্রসুন কান্তি দাস।তিনি বলেন, ১০ দিন করে রিমান্ড আবেদন করলে বিচারক জেএমবি’র চার সদস্যকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করে।

এর আগে শনিবার (৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে র‌্যাব-১৪’র সুবেদার মো. আনোয়ার হোসেন বাদি হয়ে কোতোয়ালী মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন।

র‍্যাব সুত্র জানায়, শুক্রবার (৪ সেপ্টেম্বর) দিনগত রাতে র‍্যাব-১৪ এর একটি দল খাগডহর এলাকায় অভিযান পরিচালনা করে। র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে জঙ্গিরা গুলি ছুড়লে র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। কিছুক্ষণ গুলিবিনিময়ের পর ঘটনাস্থল থেকে চার জঙ্গিকে আটক করা হয়। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, আটটি বোমা সাদৃশ্য বস্তু, চারটি ব্যাগ, দরজা ও লক ব্রেকিংসহ বিভিন্ন সরঞ্জামাদি এবং একটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়।

র‍্যাব সুত্র আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা তাদের জঙ্গি সংশ্লিষ্টতা ও উদ্দেশ্য সম্পর্কে তথ্য দেয়। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য। এই স্তরের সদস্যরা বিভিন্ন জঙ্গি অপারেশনে সক্রিয় অংশগ্রহণ করে থাকে। সম্প্রতি জঙ্গির এ সদস্যরা বেশ কয়েকটি প্রতিষ্ঠানে ডাকাতি করার পরিকল্পনা করে। এরই অংশ হিসেবে আশপাশের একটি ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে আসছিলেন।

বিএনএনিউজ২৪ডটকম/ হামিমুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ