31 C
আবহাওয়া
১:৪৭ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

চট্টগ্রামে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

চট্টগ্রামে টানা বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। নিচু এলাকার সড়ক,বহদ্দারহাট বারাইপাড়া,  ঘাসিয়ারপাড়া, সমগ্র বাকলিয়া,চাক্তাইয়ের নিচু সড়ক ও গলি হাঁটু পানিতে তলিয়ে গেছে।

বিএনএ,চট্টগ্রাম: বন্দর নগরী চট্টগ্রামে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শুক্রবার(৪ আগস্ট) রাত থেকে শনিবার সকাল সাড়ে ১০ টা পর্যন্ত চট্টগ্রামে টানা বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। নিচু এলাকার সড়ক,বহদ্দারহাট বারাইপাড়া,  ঘাসিয়ারপাড়া, সমগ্র বাকলিয়া,চাক্তাইয়ের নিচু সড়ক ও গলি হাঁটু পানিতে তলিয়ে গেছে।

এরআগে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্তও টানা বর্ষনে একই অবস্থার সৃষ্টি হয়েছিল। শনিবার সকাল ৬টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম শহরে ২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। জেলার সীতাকুণ্ডে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে। সেখানে ১৪১মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

রাতভর ভারী বৃষ্টিতে ধসে পড়েছে সড়কের পাশে দেয়াল
রাতভর ভারী বৃষ্টিতে ধসে পড়েছে সড়কের পাশে দেয়াল। ছবিটি চট্টগ্রামের সিআরবি এলাকার

আবহাওয়া অফিস জানায়, শনিবারও চট্টগ্রামে কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। অতি ভারি বর্ষণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমি ধসের শঙ্কা রয়েছে।

তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত

সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝরো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ০৩ (তিন) নম্বর (পুনঃ) ০৩ (তিন) নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হলো।

নিচু এলাকার সড়ক পানিতে তলিয়ে গেছে
নিচু এলাকার সড়ক পানিতে তলিয়ে গেছে

শনিবার সকাল থেকেই চট্টগ্রামের আকাশ ঘনকালো মেঘে ঢাকা। বৃষ্টিপাত চলছিল। বৃষ্টি ও সরকারি ছুটির দিন হওয়ায় রাস্তায় যানবাহনের চাপও কম। গত কয়েকদিনের বৃষ্টিতে মহানগরীর বেশ কিছু সড়কে খানাখন্দকের সৃষ্ঠি হয়েছে। এ সবস্থানে পানি জমে থাকায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ