23 C
আবহাওয়া
১১:২৩ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টি থাকবে আরও দুদিন, পাহাড় ধসের শঙ্কা

বৃষ্টি থাকবে আরও দুদিন, পাহাড় ধসের শঙ্কা

বৃষ্টি

বিএনএ ডেস্ক: শুক্রবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভারি বর্ষণ হয়েছে। আরও দুইদিন পর ভারি বৃষ্টির প্রবণতা কমতে পারে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ আবুল কালাম জানান, রাজধানীতে শুক্রবার ৫১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পরে সন্ধ্যা পযন্ত আরও ৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ১৮৮ মিলিমিটার।

তিনি বলেন, “মৌসুমী বায়ু সক্রিয় থাকায় দেশের সর্বত্র বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এ প্রবণতা আরও দু’দিন থাকবে। পরবর্তীতে সামান্য পরিবর্তন হতে পারে।”

এ আবহাওয়াবিদ আরো জানান, শনিবারও ঢাকা, চট্টগ্রাম ও বরিশালের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণের আভাস রয়েছে। অতি ভারি বর্ষণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমি ধসের শঙ্কা রয়েছে।

রাতভর বৃষ্টিতে শুক্রবার সকালে চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতা দেখা যায়। সাড়ে ৭টার দিকে নগরীর অন্যতম প্রধান লালখান বাজার-টাইগার পাস সড়কের পাশে পাহাড়ের একাংশ ধসে রাস্তায় একটি মাইক্রোবাসের উপরে পড়ে। সড়কটির এক পাশ বন্ধ হয়ে যাওয়ার পর দুই ঘণ্টার চেষ্টায় মাটি সরিয়ে রাস্তা সচল করা হয়।

এদিকে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়ার কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ