29 C
আবহাওয়া
৯:১৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে যাচ্ছে আরও আড়াই লাখের বেশি করোনা টিকা

চট্টগ্রামে যাচ্ছে আরও আড়াই লাখের বেশি করোনা টিকা

টিকার অসমতা কমাতে সেপ্টেম্বর পর্যন্ত বুস্টার ডোজ স্থগিত চায় ডব্লিওএইচও

বিএনএ,চট্টগ্রাম:  চট্টগ্রামে আরও ২ লাখ ৬৬ হাজার ৪০০ ডোজ ভ্যাকসিন আসছে  আগামীকাল শুক্রবার।  এসব ভ্যাকসিন জেলা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছাবে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি জানান, বৃহস্পতিবার মধ্যরাতে ভ্যাকসিন বহনকারী গাড়ি ২৭ কার্টনে আস্ট্রাজেনেকার ১ লাখ ৮ হাজার, সিনোফার্মের ১৫০ কার্টনে ১ লাখ ২০ হাজার ডোজ, ৩২ কার্টনে মডার্নার ৩৮ হাজার ৪০০ ডোজ ভ্যাকসিন নিয়ে গাজীপুর থেকে রওনা হবে। আশা করছি আগামীকাল সকালে সিভিল সার্জন কার্যালয়ে এসব ভ্যাকসিন এসে পৌঁছাবে।

সিভিল সার্জন জানান, ভ্যাকসিন গ্রহণের জন্য ইতোমধ্যে ৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এসব ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ের সেন্ট্রাল কোল্ড স্টোরে সংরক্ষণ করা হবে। টিকাকেন্দ্রে চাহিদা অনুযায়ী পরবর্তীতে এসব ভ্যাকসিন সরবরাহ করা হবে বলে জানান জেলা সিভিল সার্জন।

জানা যায়, এবার পাঠানো ভ্যাকসিনগুলোর মধ্যে আস্ট্রাজেনেকা দ্বিতীয় ডোজের জন্য, মডার্না নগরের ওয়ার্ড ভিত্তিক গণটিকা প্রদান কার্যক্রমে এবং সিনোফার্ম উপজেলার ইউনিয়ন পর্যায়ে ব্যবহারের জন্য পাঠানো হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে চট্টগ্রামে মোট ৪ লাখ ৫৩ হাজার ৭৬০ জন অ্যাস্ট্রেজেনেকা ও অক্সফোর্ডের টিকার প্রথম ডোজ নেন। সে হিসেবে প্রথম ডোজ নেওয়া আরও ১ লাখ ৫ হাজার ৪২৫ জন টিকা গ্রহীতা তাদের দ্বিতীয় ডোজের অপেক্ষায় আছেন। প্রথম ডোজ গ্রহণের পর ইতোমধ্যে অনেকের চার মাস পার হয়েছে। তবে অবশেষে তাদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে। শুক্রবার টিকা পৌঁছালে শনিবার বা রোববার থেকে টিকার দ্বিতীয় ডোজ শুরু হতে পারে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ