35 C
আবহাওয়া
৯:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ১২টি স্বর্ণের বার উদ্ধার

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ১২টি স্বর্ণের বার উদ্ধার

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ১২টি স্বর্ণের বার উদ্ধার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের আন্তর্জাতিক আগমনী কনভেয়ার বেল্টের পাশে একটি ব্যাগেজ থেকে ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। সোমবার (৫ জুন) সকাল সাড়ে ৯টার দিকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্রে জানা যায়, বারগুলো লম্বা দণ্ড আকৃতির। এগুলোর ওজন ৭৩৬ গ্রাম (২৪ ক্যারেট)। যার আনুমানিক বাজারমূল্য ৬৩ লাখ ১৭ হাজার ৫৯৬ টাকা।

এর আগে রোববার (৪ জুন) চট্টগ্রাম বিমানবন্দর থেকে আরেকটি স্বর্ণের চালান জব্দ করা হয়েছিল। এসময় আটক করা হয়েছিল দুবাই থেকে আসা এক যাত্রীকেও। তখন জানা যায়, দরজার কবজার মাঝখানের লোহার দণ্ডটি খুলে নিয়ে সেখানে স্বর্ণের দণ্ড লাগিয়ে তাতে কবজার রঙের প্রলেপ লাগিয়ে দেওয়া হয়েছিল। যাতে বোঝা না যায়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, রোববারের মতো একই পন্থা অবলম্বন করা অর্থাৎ ব্যাগের ভেতর থেকে দরজার কবজার মাঝখানে স্বর্ণের দণ্ড রেখে স্বর্ণ আনার চেষ্টা করা হয়েছিল। কিন্তু এই চালানটিও ধরা পড়ে যায়। তবে এ সময় কাউকে আটক করা যায়নি।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা বশির আহমেদ বলেন, উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ