33 C
আবহাওয়া
৪:৫৪ অপরাহ্ণ - মার্চ ১৯, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়ার হামলা, ইউক্রেনের ২৫০ সেনা নিহত

রাশিয়ার হামলা, ইউক্রেনের ২৫০ সেনা নিহত


বিএনএ বিশ্বডেস্ক : রাশিয়ায় হামলায়  ইউক্রেনের ২৫০ জন সেনা নিহত হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়,  রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে- তারা ইউক্রেনের বড় ধরনের একটি আক্রমণকে ব্যর্থ করে দিয়েছে এবং ২৫০ জন ইউক্রেনীয় সেনাকে হত্যা করেছে।

তবে ইউক্রেনের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি এবং রাশিয়ার এ দাবিও স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইউক্রেন রোববার দোনেৎস্ক অঞ্চলে ছয়টি যান্ত্রিক এবং দুটি ট্যাংক ব্যাটালিয়ন ব্যবহার করে আক্রমণ শুরু করেছিল।

এদিকে  বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কিয়েভের হামলা ব্যর্থ করে রুশ বাহিনী ২৫০ ইউক্রেনীয় সৈন্যকে হত্যা করার পাশাপাশি ১৬টি ট্যাংক, পদাতিক যুদ্ধের যান এবং ২১টি সাঁজোয়া যুদ্ধ যান ধ্বংস করেছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

ইউক্রেন অবশ্য গত কয়েক মাস ধরে পাল্টা আক্রমণের পরিকল্পনা করে আসছে। এ ছাড়া কিয়েভের কর্মকর্তারা এ ধরনের আক্রমণ সম্পর্কে জনসাধারণের জল্পনা-কল্পনার বিরুদ্ধে সতর্ক করে বলেছেন, এটি শত্রুকে সাহায্য করতে পারে। রোববার টেলিগ্রামে পোস্ট করা এক ভিডিওতে ইউক্রেনীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ‘(হামলার) পরিকল্পনাগুলো নিয়ে নীরব থাকাই ভালো। হামলা শুরুর বিষয়ে কোনো ঘোষণা দেওয়া হবে না।’

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ