38 C
আবহাওয়া
৬:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চমেক হাসপাতালে শতাধিক জিন্দা লাশ!

চমেক হাসপাতালে শতাধিক জিন্দা লাশ!

চমেক হাসপাতালে শতাধিক জিন্দা লাশ!

বিএনএ, চট্টগ্রাম :আহতদের আর্তনাদ ও স্বজনদের আহাজারিতে চমেক হাসপাতালের বাতাস ভারী হয়ে উঠেছে।সীতাকুণ্ডের বিএম ডিপোতে বিস্ফোরণে নিহত বেড়ে ৪৩ এ দাড়িঁয়েছে।শতাধিক দগ্ধ রোগী চরম যন্ত্রণায় তড়পাচ্ছে।

সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে শনিবার (৪ জুন) রাতে। এ ঘটনায় ৪৩ জনের মৃত্যুর পাশাপাশি আহত হয়েছেন দেড় শতাধিক।তাদের মধ্যে শতাধিক রোগী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিসের ৭ সদস্য নিহত হয়েছে। তাদের মধ্যে চার জনের পরিচয় শনাক্ত হয়েছে।

বিএম ডিপোতে কাজ করতেন ভোলার ফারুক। তার মেয়ে ফাতেমা বেগম সকাল থেকে বিভিন্ন ওয়ার্ডে ঘুরছিলেন। তিনি বলেন, বাবা ইপিজেড থেকে আসা-যাওয়া করে বিএম ডিপোতে কাজ করতেন। শনিবার সন্ধ্যায় বাসা থেকে বের হয়ে কাজে গেছেন। কোথাও খুঁজে পাচ্ছি না।

বাঁশখালীর পুইছড়ি এলাকার রিদওয়ান ও রবিউলকে খুঁজতে এসেছেন প্রতিবেশী আমির আলম। তিনি  বলেন, সীতাকুণ্ডে আগুনের সংবাদ পেয়ে শনিবার রাতে রবিউল ও রিদওয়ান ঘটনাস্থলে গিয়েছিল। এর পর থেকে তাদের কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না। মোবাইলও বন্ধ রয়েছে।

রোববার সকালে চমেক হাসপাতালে গিয়ে দেখা গেছে, হাসপাতালের ভেতরে দগ্ধরা আর্তনাদ করছেন। তাদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিবেশ। আহত-নিহতদের স্বজনদের কান্নার রোল হাসপাতালজুড়ে।

নিহতদের মধ্যে আছে, কারও বাবা, কারও ছেলে কিংবা কারও স্বামী ও নিকটাত্মীয়। হাসপাতালের ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ারের সামনে ফরহাদ নামের একজন জানান, বিস্ফোরণের ঘটনায় তার চাচাতো ভাই মোমিনুল হক মারা গেছেন।

‘ফরহাদ; আমার সারা গায়ে আগুন। আমাকে বাঁচাও, আমাকে বাঁচাও’- সীতাকুণ্ডে বিএম ডিপোতে অগ্নিকাণ্ডের পর ফোন করে এভাবেই চাচাতো ভাই ফরহাদের কাছে বাঁচার শেষ আকুতি জানিয়েছিল মোমিনুল হক।

হাসপাতালের বারান্দায় দাঁড়িয়ে কাঁদছিলেন নুর উদ্দিন। তাকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করছেন পাশে থাকা স্বজনরা।

নুর উদ্দিন জানান, তার ভাগিনা মো. হাবিবুর রহমান (২৩) মারা গেছেন সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণে। দুর্ঘটনার সময় হাবিব ডিপোতে ছিলেন। পরে তার মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ