34 C
আবহাওয়া
৯:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মনিটরিং টিমের অবহেলায় এত বড় অগ্নিকাণ্ড, ব্যবস্থা নেয়া হবে: নৌ-প্রতিমন্ত্রী

মনিটরিং টিমের অবহেলায় এত বড় অগ্নিকাণ্ড, ব্যবস্থা নেয়া হবে: নৌ-প্রতিমন্ত্রী

মনিটরিং টিমের অবহেলা ছিল, ব্যবস্থা নেয়া হবে: নৌ-প্রতিমন্ত্রী

বিএনএ ডেস্ক: সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের পেছনে মনিটরিং টিমের অবহেলা ছিল। প্রাথমিকভাবে এমন ধারণা করা হচ্ছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার (৫ জুন) সচিবালয়ে ব্রিফিংয়ে গণমাধ্যমে তিনি আরও বলেন, প্রতিবেদন না পাওয়া পর্যন্ত কী ধরণের পদক্ষেপ নেয়া উচিত তা এখনই বলা যাচ্ছে না। আশা করেন আজকের (রোববার) মধ্যেই প্রতিবেদন পেয়ে যাবেন তিনি।

খালিদ মাহমুদ বলেন, কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ বা অন্যান্য যেসব অংশীজন আছে, সবাই একসাথে আছে। যেহেতু কিছু আইন-কানুন মেনেই প্রাইভেট কন্টেইনার ডিপো সেখানে আছে, তিনি মনের করেন, সেখানে তাদের অবহেলাটা প্রাথমিকভাবে পরিলক্ষিত হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, তারা এখানে সঠিকভাবে ব্যবস্থা নিলে এতো বড় দুর্ঘটনা ঘটত না। আইএমডিজি নীতিমালা এবং আইএসপিএস যে কোড আছে, সে অনুযায়ী কন্টেইনার ডিপো পরিচালনা করার কথা। যদি এ দুটি নীতিমালা ও কোড অনুসরণ করে তারা ডিপো পরিচালনা করত তাহলে এ ধরনের দুর্ঘটনা ঘটত না।

জড়িতদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্ত প্রতিবেদন না আসা পর্যন্ত এটা বলা যাচ্ছে না। এ ঘটনায় মামলা হবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, তদন্ত প্রতিবেদন আসুক, এতগুলো মানুষ মারা গেল, মামলাতো হবেই।

উল্লেখ্য, শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ