29 C
আবহাওয়া
৭:৪২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে স্বাস্থ্যবিধি না মানায় ৫৩ মামলা

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি না মানায় ৫৩ মামলা

চট্টগ্রামে স্বাস্থ্যবিধি না মানায় ৫৩ মামলা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। মাস্ক না পরা, ব্যবহারে উদাসীনতা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে ৫৩ মামলায় ১৭ হাজার ৬৫০ টাকা নগদ জরিমানা করা হয়। এছাড়া সাধারণ জনগণের মাঝে ৩৫০টি মাস্কও বিতরণ করে চট্টগ্রাম জেলা প্রশাসন।

সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে দিনব্যাপী এ মোবাইল কোর্ট পরিচালনায় নেতৃত্বে দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন, ফাহমিদা আফরোজ, গালিব চৌধুরী এবং আব্দুল্লাহ আল মামুন, প্লাবন কুমার বিশ্বাস ও হুছাইন মুহাম্মদ। বিষয়টি জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

তিনি জানান, নগরীর কর্ণফুলী ব্রিজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। এসময় তিনি ১টি মামলা দায়ের করে ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং ভাসমান ও দরিদ্র মানুষের মাঝে ৫০ টি মাস্ক বিতরণ করেন। অক্সিজেন মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ। মাস্ক না পড়ার দায়ে এসময় ১১টি মামলা দায়ের করে ১৯০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং ৫০টি মাস্ক বিতরণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরীর নেতৃত্বে নগরীর কোর্ট বিল্ডিং, এম এ আজিজ স্টেডিয়াম ও জিইসি মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। এসময় ১৪টি মামলা দায়ের করে ৪ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয় এবং ১০০টি মাস্ক বিতরণ করা হয়। নগরীর এ কে খান এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় ৮টি মামলা দায়ের করে মোট ১২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং ৫০টি মাস্ক বিতরণ করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস চকবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। একই কারণে ৬টি মামলা দায়ের করে ৮ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং ৫০টি মাস্ক বিতরণ করেন। আগ্রাবাদ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ মাস্ক না পরায় ১৩টি মামলা দায়ের করেন। এসময় তিনি মোট ১ হাজার ১৫০ টাকা অর্থদণ্ড আদায় করেন এবং ৫০টি মাস্কও বিতরণ করেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ