34 C
আবহাওয়া
১:১৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » টি-টুয়েন্টি প্লাসের আড়ালে জামায়াতের গোপন বৈঠক, কারাগারে ২৪

টি-টুয়েন্টি প্লাসের আড়ালে জামায়াতের গোপন বৈঠক, কারাগারে ২৪


বিএনএ, চট্টগ্রাম: টি-টুয়েন্টি প্লাস নামের একটি সংগঠনের আড়ালে চলছিল জামায়াতের গোপন বৈঠক। শনিবার (৪ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে জামালখানের ‘কাচ্চি ডাইন’ নামের একটি রেস্টুরেন্টের তৃতীয় তলা থেকে বৈঠককাল চলাকালে ৩০ জনকে আটক করে পুলিশ।

রোববার( ৫ মার্চ) আটক জামায়াতের ২৪ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে মামলা করেছেপুলিশ। কোতোয়ালী থানা পুলিশের এসআই বাবলু কুমার পাল বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে  নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগ আনা হয়।

মামলায় অভিযুক্ত আসামিরা হলেন- নুরুল আফসার( জামায়াতের রোকন), ওমর ফারুক( জামায়োতের রোকন), ইসহাক, মো. হাসান, আবদুর রশিদ, শাহাদাত হোসেন, মো. ইউনুস, মো নুরচ্ছাফা, ফোরকান, রাশেদুল হক,  আবদুল মান্নান, আবদুল হান্নান, রাশেদ আলম, জিয়াউদ্দিন, মো. ইউসুফ,নাছিরউদ্দিন, জামাল উদ্দিন, মো. মিজান, মো, আলমগীর, আবদুল করিম, নজরুল ইসলাম, ফরহাদ উদ্দিন,  সিরাজুল ইসলাম, আবুল মনসুর । এছাড়া আরো ১০ থেকে ১২ জনকে অজ্ঞাত আসামি উল্লেখ করা হয়।

আসামি মো. আবুল মনসুর

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, পলাতক ২৪নং আসামি মো. আবুল মনসুর এর নেতৃত্বে এবং অর্থায়নে ঘটনাস্থলে টি টুয়েন্টি প্লাস নামক সংগঠনের মাধ্যমে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করার জন্য একত্রিত হয় তারা। তারা জামায়াতে ইসলামী বাংলাদেশ এর বিভিন্ন অঙ্গ সংগঠনের সক্রিয় কর্মী। গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তাহারা আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আসামি মো. আবুল মনসুর এর নেতৃত্বে অবৈধভাবে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে এবং রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করার উদ্দেশ্যে গোপন বৈঠকে একত্রিত হয়।

উল্লেখ্য,  শনিবার (৪ মার্চ) রাতে টি-টুয়েন্টি প্লাস নামের একটি সংগঠনের  অভিষেক অনুষ্ঠানের আড়ালে জামালখানের কাচ্চি ডাইন রেস্টুরেন্টে গোপন বৈঠকে মিলিত হয় জামায়াতের নেতা-কর্মীরা। খবর পেয়ে অনুষ্ঠানস্থল থেকে কোতোয়ালী থানা পুলিশ অন্তত ৩৫ জনকে আটক করে। যাচাইবাছাই শেষে রোববার দুপুরে ২৪ জনকে আদালতে সোপর্দ করা হয়। আদালত অভিযুক্ত আসামিদের কারাগারে প্রেরণ করে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ